কক্সবাজারে জনতা ব্লাড ডোনার্স সোসাইটি’র ফ্রি স্কুল উদ্ভোধন

কক্সবাজারে

কক্সবাজারে

এই করোনা তান্ডবের মাঝে শিশুদের থেমে যাওয়া লেখাপড়াকে সচল করতে কক্সবাজারে এক মহৎ উদ্যোগ নেন সমাজসেবামূলক ও অরাজনৈতিক সংগঠন “জনতা ব্লাড ডোনার্স সোসাইটি”।

শুক্রবার (০৯ এপ্রিল)কক্সবাজার লিংকরোডস্থ দক্ষিণ মূহুরী পাড়ায়  কুদরত উল্লাহ সিকদার (এম.ইউ.পি) এর বাগান বাড়ি এলাকার খোলা আকাশের নিচে সবুজ মাঠের উপরে এই পাঠদান কার্যক্রম শুরু হয়। মহামারি করোনা সচেতনতা মেনে চলে এই ফ্রি শিক্ষা পাঠদান কার্যক্রম চলমান থাকবে।

এই সংগঠনের প্রতিষ্ঠাতা মোঃ ইরফান উদ্দিন জানান “ফ্রি স্কুল”খোলার উদ্দেশ্য হলো এলাকার এসব শিশুরা  পড়ালেখায় পিছিয়ে। তার উপরে করোনার জন্য এক বছর ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। তাদের আচার আচরণে খারাপভাবে পরিবর্তন লক্ষ করেছি। তাই তাদের-প্রতি শুক্রবার আসরের নামাজের পর শুধুমাত্র একদিন কিছু শিখানোর চেষ্টা করে যাওয়ার একটি অদম্য চেষ্টা।

তিনি আরও জানান, শিশুদের বাংলা,অংক,ইংরেজি,আরবি শিক্ষার কার্যক্রম চালু থাকবে। বিশেষ ভাবে আদব কায়দার প্রতি বিশেষ গুরুত্ব দেওয়া এবং বড়দের শ্রদ্ধা ছোটদের স্নেহ,ভালবাসার বাস্তব সামাজিক রুপ সহ আরও উজ্জল বিস্তার ঘটানোর চেষ্টা করা হবে। এটি একমাত্র আল্লাহর ইচ্ছা থাকলে দ্রুত সফল হবেন বলে আশাবাদী তিনি।

শুভ উদ্ভোদনকালীন শিক্ষক হিসেবে সহযোগিতায় ছিলেন অত্র সংগঠনের কার্যকারী সদস্য মোহাম্মদ মিনার, মোহাম্মদ সজিব, মোঃ মিজান প্রমূখ। এই কার্যক্রমে সন্তুষ্ট প্রকাশ করেছেন অত্র এলাকার জনসাধারণ ও সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *