কক্সবাজারে রোহিঙ্গাসহ আরও ১২ জন করোনায় আক্রান্ত

রোহিঙ্গা ক্যাম্পেও হানা দিয়েছে করোনা ভাইরাস। কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে প্রথমবারের মতো দুই রোহিঙ্গার দেহে করোনা পজেটিভ পাওয়া গেছে ।

বৃহস্পতিবার (১৪ মে) এ ২ রোহিঙ্গা সহ নতুন করে ১২ জনের পজেটিভ হিসেবে রিপোর্ট এসেছে। কক্সবাজারের সিভিল সার্জন ডা. মো. মাহবুবুর রহমান বিষটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, কক্সবাজারের ল্যাবে নতুন পরীক্ষা করা ১৮৬ জনের মধ্যে ১২ ব্যক্তির দেহে করোনা পজেটিভ পাওয়া গেছে। এর মধ্যে ২ জন রোহিঙ্গা রয়েছে। তবে তারা কোন ক্যাম্পের বিষয়টি নিশ্চিত করতে পারেননি তিনি।

তিনি আরো জানান, অপর ১০ জনের মধ্যে কক্সবাজার সদরের ৯ জন এবং একজন চকরিয়া উপজেলার বাসিন্দা। এনিয়ে কক্সবাজারে করোনায় শনাক্ত হলেন ২ রোহিঙ্গাসহ ১৩১ জন।

তিনি বলেন, কক্সবাজারের ৮টি উপজেলা, ৩৪টি রোহিঙ্গা ক্যাম্প, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা এবং চট্টগ্রামের লোহাগাড়া থেকে মোট ১৮৬ জন সন্দেহভাজন রোগীর করোনা নমুনা সংগ্রহ করা হয়। পরে পরীক্ষা করার পর ১২ জনকে পজেটিভ হিসেবে শনাক্ত করা হয়েছে।

এ নিয়ে কক্সবাজার জেলায় করোনায় আক্রান্ত হিসেবে ২ রোহিঙ্গা সহ ১৩১ জনই শনাক্ত করা হলো। যদিও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে পরীক্ষা হওয়া আক্রান্তের সংখ্যা ১৪৫ জন। অন্যান্যরা কক্সবাজার জেলার নিকটবর্তী বান্দরবান জেলার বাসিন্দা এবং চট্টগ্রামের লোহাগাড়া ও সাতবানিয়ার বাসিন্দা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *