কক্সবাজারে অতিরিক্ত দামে গ্যাস বিক্রি করায় জরিমানা

ছবি: মর্নিং নিউজ বিডি

করোনা পরিস্থিতি মোকাবিলায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে করোনা ভাইরাসের শুরু থেকেই কাজ করে আসছে কক্সবাজার জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সাম্প্রতিক সময়ে এলপিজি গ্যাসের দাম ডিলার পর্যায়ে কমলেও খুচরা দোকানে এলপিজি গ্যাস সিলিন্ডার এর দাম ছিল অপরিবর্তিত।

মঙ্গলবার (১৪ জুলাই) জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের সার্বিক নির্দেশনায় কক্সবাজার জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায়, কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বে কক্সবাজার জেলার সদর উপজেলার বাহারছড়া বাজার আঈভিপি রোডে তদারকি অভিযান চালানো হয়।

এসময় দোকানে মূল্য তালিকা না থাকা, ক্রয় রশিদ সংরক্ষণ না করা, নির্ধারিত মূল্যের চেয়ে অধিক দামে পণ্য বিক্রয় করা, সঠিকভাবে মূল্য তালিকা হালনাগাদ না করার অভিযোগে মেসার্স কবির এন্টারপ্রাইজ ৫০০০, মেসার্স তাজরাই এন্টারপ্রাইজ ৫০০০, মেসার্স মায়ের দোয়া এন্টারপ্রাইজ ১০০০, মেসার্স গিয়াস এন্টারপ্রাইজ ৫০০০ টাকা জরিমানা করা হয়।

তদারকি কালে আসন্ন ঈদুল-আজহা উপলক্ষে মসলার বাজারে বিশেষ নজরদারি করা হয়, এবং মসলা জাতীয় কোন পণ্যের দাম বৃদ্ধি না করার জন্য ব্যবসায়িদের নির্দেশনা দেওয়া হয়েছে এবং পণ্যের মূল্য তালিকা অনুযায়ী বিক্রি করার জন্য নির্দেশনা দেওয়া হয় । ব্যবসায়ীদের সামাজিক দূরত্ব বজায় রেখে বিক্রি করার জন্য পরামর্শ দেওয়া হয় ।

আরও পড়ুন: করোনা: চট্টগ্রামে প্রাণ গেলো আরও এক চিকিৎসকের

অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন সদর থানা পুলিশের এক দল সদস্য।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *