কমলা হ্যারিস একজন ‘দানব’:ট্রাম্প

আমেরিকার নির্বাচনের ক্ষেত্রে বড় বিষয় হতে পারে প্রবাসী ভারতীয়দের ভোট। ট্রাম্প–বাইডেন তাই বুঝেই শুনেই ছক কষছেন । ট্রাম্পের অস্ত্র যেমন হতে পারে মিত্র মোদী তেমনি বাইডেনের তুরুপের তাস হবে কমলা হ্যারিস। সেই কমলা হ্যারিসকে বাক্যবাণে বিধ্বস্ত করলেন প্রেসিডেন্ট ট্রাম্প।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প  কমলা হ্যারিসকে “দানব” ডেকেছেন, যিনি প্রথম কৃষ্ণাঙ্গ মহিলা উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসাবে মার্কিনে ইতিহাস তৈরি করতে চলেছেন ।

কমলা হ্যারিসকে নিয়ে আরও বলেন, “কেউ ওকে পছন্দ করে না। ও কখনওই আমেরিকার প্রথম মহিলা প্রেসিডেন্ট হতে পারবে না। যদি তা হয় তাহলে সেটি আমেরিকার কাছে অপমানজনক।” এভাবেই কমলা হ্যারিসকে ব্যক্তিগত আক্রমণ করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

ট্রাম্প বলেন, “কমলা হ্যারিস যা বলেন তা সবই মিথ্যা।

আগামী ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রেসিডেন্ট নির্বাচন। নির্বাচনে রিপাবলিকান ট্রাম্পের বিরুদ্ধে ডেমোক্র্যাটদের হয়ে লড়াইয়ে নামছেন জো বাইডেন। আর তার রানিং মেট হিসেবে ভাইস প্রেসিডেন্ট পদে লড়বেন কমলা হ্যারিস।

কিন্তু এই নিয়েও শুরু হয়েছে জোরদার সমালোচনা । প্রশ্ন তুলছেন অনেকেই । কমলা হ্যারিস প্রেসিডেন্ট হলে অপমানটা কীসের! উনি কৃষ্ণাঙ্গ বলে? তাহলে কি ট্রাম্প প্রত্যক্ষভাবেই বর্ণবৈষম্যে সুর মেলাচ্ছেন । একজন শ্বেতাঙ্গ এই জায়গায় থাকলে কি ট্রাম্প এভাবেই বলতেন । যেখানে পুরো দেশ কৃষ্ণাঙ্গ আন্দোলনে কাঁপছে সেখানে হোয়াইট হাউস থেকে ট্রাম্পের এই রকম মন্তব্য তার জন্য বুমেরাং হতে পারে।

ডেমোক্র্যাটদলীয় প্রতিদ্বন্দ্বী জো বাইডেন ও তার রানিং মেট কমলা হ্যারিসকে নিয়ে প্রায়ই বিভিন্ন জায়গায় আক্রমণাত্মক বক্তব্য দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার দাবি, বাইডেনের নেতৃত্বে আমেরিকানরা নিরাপদ নয়। আর কমলা হ্যারিস তার চেয়েও খারাপ।

ট্রাম্প আরও দাবি করেছেন, ভারতীয় বংশোদ্ভূত কমলার চেয়ে ভারতীয়দের কাছে তিনি বেশি জনপ্রিয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *