করোনার ফল নেগেটিভ আসলেই ইংল্যান্ড সফরের দলে আমির

ছবি: পিসিবি

ইংল্যান্ড সফরের টি-টোয়েন্টি সিরিজ থেকে প্রথমে নিজের নাম সরিয়ে নেওয়া মোহাম্মদ আমিরকে দলে যোগ করেছে পাকিস্তান। তবে ইংল্যান্ড সফরের আগে দুবার তার করোনাভাইরাস পরীক্ষার ফল নেগেটিভ আসতে হবে। সবকিছু ঠিক থাকলে এই সপ্তাহের শেষে ইংল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়ার সম্ভাবনা রয়েছে বাঁহাতি এই পেসারের।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সোমবার (২০ জুলাই) এক বিবৃতিতে আমিরকে দলে যোগ করার কথা জানায়।

সন্তান-সম্ভবা স্ত্রীর পাশে থাকতে প্রথমে ইংল্যান্ডে যেতে আপত্তি জানিয়েছিলেন গত বছর টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়া আমির। শুরুতে তার সন্তান জন্মের সম্ভাব্য তারিখ ছিল অগাস্টে। তবে গত শুক্রবার দ্বিতীয় সন্তানের বাবা হওয়ার কথা সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান এই পেসার। এরপরই তাকে দলে যোগ করার সিদ্ধান্ত নেয় পিসিবি।

আমিরের প্রথম কোভিড-১৯ পরীক্ষা করানো হয়েছে সোমবার। প্রথম টেস্টে নেগেটিভ ফলাফল এলে তাকে রাখা হবে লাহোরে জীবাণুমুক্ত পরিবেশে। বুধবার দ্বিতীয় দফার পরীক্ষায় নেগেটিভ আসার সাপেক্ষে ইংল্যান্ড সফরের অনুমতি পাবেন তিনি।

মূলত হারিস রউফের জায়গায় আমিরকে দলে ফিরিয়েছে পাকিস্তান। এখন পর্যন্ত এই পেসারের ছয়বার কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে, যার মধ্যে পাঁচবারই তার পজিটিভ এসেছে। এখন ১০ দিনের কোয়ারেন্টিনে আছেন তিনি।

ইংল্যান্ড সফরে আগেই দলের সঙ্গে যাওয়া বাড়তি উইকেটকিপার রোহাইল নাজিরকে দেশে পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। মোহাম্মদ রিজওয়ান করোনাভাইরাস পজিটিভ আসায় এই তরুণকে দলে নিয়েছিল পাকিস্তান। পরবর্তীতে, দুইবার পরীক্ষার ফল নেগেটিভ আসায় রিজওয়ানের দলে থাকতে আর কোনো বাধা নেই।

আরও পড়ুন: আইপিএল নিয়ে বিপাকে বিসিসিআই

আগামী শুক্রবার ইংল্যান্ডে যাওয়ার কথা ছিল শোয়েব মালিকের। পরিবারের সঙ্গে দেখা করতে ভারতে যাওয়া এই খেলোয়াড়কে পরে ইংল্যান্ড যাওয়ার অনুমতি দিয়েছিল পিসিবি। কিন্তু ৩১ জুলাই পর্যন্ত সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট নিষিদ্ধ করেছে ভারত। ফলে তার ইংল্যান্ডে দলে যোগ দেওয়ার তারিখও পিছিয়ে গেছে অগাস্টের দ্বিতীয় সপ্তাহে।

ম্যানচেস্টারে আগামী ২৮ অগাস্ট শুরু হবে ইংল্যান্ড ও পাকিস্তানের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *