করোনার বিস্তৃতি পুরো চট্টগ্রাম নগরজুড়ে, আক্রান্তের সংখ্যা দুই হাজার ছাড়িয়ে গেল

মো: বেলাল উদ্দিন, চট্টগ্রাম প্রতিনিধি: করোনাভাইরাসের নতুন হটস্পট চট্টগ্রামে শনাক্তের সংখ্যা ২ হাজার ছাড়িয়ে গেল। বুধবার (২৭ মে) চট্টগ্রামের চারটি ল্যাবে ৬০২টি নমুনা পরীক্ষায় ২১৫ জনের মধ্যে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তৎমধ্যে ১৮২ জন নগরের ও ৩৩ জন বিভিন্ন উপজেলার।

নতুন করে আরও ০৬ জন চিকিৎসক করোনায় আক্রান্ত হলেন। তাঁরা হলেন শুলকবহরের বাসিন্দা ২৫ বছর বয়সী এক পুরুষ, ইপিক হেলথ কেয়ারে কর্মরত এক ৫০ বছর বয়সী পুরুষ, বন্দরটিলার বাসিন্দা এক ৪১ বছর বয়সী পুরুষ, খুলশী ঝাউতলার বাসিন্দা এক ৪০ বছর বয়সী মহিলা, জামালখান এলাকার এক ২৮ বছর বয়সী মহিলা। এছাড়া ৩৮ বছর বয়সী এক নারী চিকিৎসক আক্রান্তের তালিকায় থাকলেও তার অবস্থান জানা যায়নি।

চট্টগ্রাম জেনারেল হাসপাতাল থেকে ৪৪ বছর বয়সী এক মহিলার নমুনায় করোনার উপস্থিতি লক্ষ করা গেছে। তবে তার সম্পর্কে স্পষ্ট কিছু জানা যায়নি। এদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের অফিস থেকে ৪২ বছর বয়সী একজন করোনায় আক্রান্ত হয়েছেন। নতুন করে বিআইটিআইডিতে কর্মরত তিনজনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে— এদের একজন নারী ও দুজন পুরুষ।

নমুনা পরীক্ষায় পজিটিভ আসা পাঁচজন রয়েছেন আলকরণ এলাকার বাসিন্দা। এর মধ্যে কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লবসহ তার তিন ছেলে এবং ৩৮ বছর বয়সী ভাইয়ের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম কাস্টমস হাউজে কর্মরত পাঁচজন কর্মকর্তাও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের চারজন পুরুষ ও একজন নারী কর্মকর্তা। এছাড়া আক্রান্ত হয়েছেন ৪২ বছর বয়সী একজন সংবাদকর্মীও। হালিশহরে ২১, ২৫, ৩০ ও ৩৭ বছর বয়সী ৪ জন পুলিশের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

আকবরশাহ এলাকার একই পরিবারের তিন জন করোনা আক্রান্ত হয়েছেন। তিন জনই নারী— এদের বয়স যথাক্রমে ৩০, ৩৫ ও ৫৫ বছর। একই পরিবারে আক্রান্ত হয়েছেন আগ্রাবাদের শেখ মুজিব রোডে ৩৪ ও ৬৬ বছর বয়সী দুজন পুরুষ এবং পাঁচলাইশ আবাসিক এলাকা ২৭ ও ৩০ বছর বয়সী দুই নারী, ফিরিঙ্গিবাজার শিববাড়ি লেইনে ৫৪ বছর বয়সী এক পুরুষ ও ৫৫ বছর বয়সী এক মহিলা এবং খুলশী এলাকায় একই পরিবারের তিনজন— এদের মধ্যে ৫৫ ও ১৭ বছর বয়সী দুই পুরুষ এবং ৪৫ বছর বয়সী এক নারী।

করোনাভাইরাসের জীবাণু শনাক্ত হয়েছে বায়েজিদ এলাকায় ৩৭ ও ৪৮ বছর বয়সী দুই নারী এবং ২১, ৫৩ ও ৫৮ বছর বয়সী তিন জন পুরুষ, পাঁচলাইশ মির্জাপুল এলাকার ৪১ ও ৫৪ বছর বয়সী দুই পুরুষ, আগ্রাবাদে ৩৯, ৫৬, ৫৯ ও ৬৪ বছর বয়সী চার জন পুরুষ, ফকিরহাটে ৩২ বছর বয়সী এক নারী, মাদারবাড়িতে ৬১ বছর বয়সী এক পুরুষ, কালুরঘাটে ৩২ বছর বয়সী নারী, পাথরঘাটা আশরাফ আলী রোডে ৪৩ বছর বয়সী এক পুরুষ, স্টিলমিল এলাকায় ৩৩ বছর বয়সী এক মহিলা, সদরঘাটে ৬৩ বছর বয়সী এক পুরুষ, চান্দগাঁওয়ে ২২ বছর বয়সী এক পুরুষ, মোমিন রোডে ১৮ বছরের এক তরুণ, কর্ণফুলী এলাকায় ৩৩ বছর বয়সী এক পুরুষ, কাটগড় এলাকায় ৪২ বছর বয়সী এক পুরুষ, নন্দনকাননে ৫৪ বছর বয়সী এক পুরুষ, কাজির দেউড়ি এলাকায় ৪৯ বছর বয়সী এক মহিলা, কোতোয়ালী বলুয়ারদিঘির পাড় এলাকায় ২৪ বছর বয়সী এক তরুণী, নাসিরাবাদ হাউজিং সোসাইটিতে ২৬ ও ৬৭ বছর বয়সী দুই পুরুষ এবং ৬৩ বছর বয়সী এক নারী এবং নাসিরাবাদে ৫৫ বছর বয়সী আরও এক পুরুষের শরীরে।

করোনায় আক্রান্ত হয়েছেন ওআর নিজাম রোড এলাকায় ৪০ ও ৪৬ বছর বয়সী দুই পুরুষ এবং ৭৩ বছর বয়সী এক নারী, দামপাড়ায় ২৫ বছর বয়সী এক পুরুষ, নালাপাড়ায় ৪০ বছর বয়সী এক মহিলা, হালিশহরে ৮১ বছর বয়সী এক পুরুষ, পাথরঘাটায় ৭৭ বছর বয়সী এক পুরুষ, চাক্তাইয়ে ৫০ বছর বয়সী এক পুরুষ, লালখানবাজারে ৩৫ বছর বয়সী এক পুরুষ এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৪৫ বছর বয়সী এক পুরুষও।

নমুনা পরীক্ষায় আরও পজিটিভ শনাক্ত হয়েছেন বাদুরতলার একই পরিবারের ৫৫ ও ৭৫ বছর বয়সী দুই মহিলা, হালিশহরে ৪০ বছর বয়সী এক পুরুষ, পূর্ব মাদারবাড়িতে ২৮ বছর বয়সী এক পুরুষ, বন্দরটিলায় ৬০ বছর বয়সী এক মহিলা, গরিবুল্লাহ শাহ হাউজিংয়ে ৩৮ বছর বয়সী এক পুরুষ, পাঠানপাড়ায় ৮০ বছর বয়সী এক পুরুষ, মোহাম্মদপুর এলাকায় ৪৫ বছর বয়সী এক পুরুষ, কাট্টলীতে ২৭ বছর বয়সী এক পুরুষ, উত্তর কাট্টলীতে ৬০ বছর বয়সী এক নারী, ফিরোজশাহ এলাকায় ৫৫ বছর বয়সী এক পুরুষ, রিয়াজউদ্দিন বাজার এলাকায় ৪৮ বছর বয়সী এক পুরুষ এবং ডবলমুরিং এলাকায় ৬৫ বছর বয়সী এক পুরুষ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *