করোনা চিকিৎসায় অবহেলার কারনে চসিকের ১০ চিকিৎসকের অব্যাহতি 

চট্টগ্রাম নগরের হালিশহরে ২৫০ শয্যার সিটি হল আইসোলেশন সেন্টারে দায়িত্ব পালনে অনীহার কারণে ১০ চিকিৎসক ও ১ স্টোর কিপারকে অব্যাহতি দিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

মঙ্গলবার (১৬ জুন) চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) সচিব স্বাক্ষরিত এক চিঠিতে ১১ জনের অব্যাহতির বিষয়টি নিশ্চিত করেন।

অব্যাহতি পাওয়া চিকিৎসকরা হলেন- মেডিকেল অফিসার ডা. সিদ্ধার্থ শংকর দেবনাথ, ফরিদুল আলম, আবদুল মজিদ সিকদার, সেলিনা আকতার, বিজয় তালুকদার, মোহন দাশ, ইফতেখারুল ইসলাম, সন্দীপন রুদ্র, হিমেল আচার্য্য, প্রসেনজিৎ মিত্র ও স্টোর কিপার মহসিন কবির।

চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, গত ১৩ জুন পুরাতন নগর ভবনের কেবি আবদুস সাত্তার মিলনায়তনে আইসোলেশন সেন্টারে দায়িত্ব দেওয়া চিকিৎসক ও নার্সদের সঙ্গে জরুরি সভা অনুষ্ঠিত হয়। তখন মেয়র তাদের বেতন দ্বিগুণ, দায়িত্বে থাকাবস্থায় চলাফেরার জন্য গাড়ি, থাকার জন্য হোটেল, করোনা আক্রান্ত বা কেউ মৃত্যুবরণ করলে সরকারি নিয়মে চসিক থেকে ৫-৫০ লাখ টাকা পরিবারকে প্রণোদনা, চাকরি স্থায়ীকরণে অগ্রাধিকারের ঘোষণা দেন। কিন্তু তারা প্রশিক্ষণে অংশ নেননি। আইসোলেশন সেন্টারে যোগদানও করেননি। যা আমাদের হতাশ করেছে। তাই কর্তৃপক্ষ ১১ জনকে অব্যাহতি দিয়েছে।

চসিকের ওয়ার্ড পর্যায়ের চিকিৎসকদের এনে আইসোলেশন সেন্টারটি শিগগির চালু করা হবে বলেও জানান চসিকের প্রধান স্বাস্থ্যকর্মকর্তা।

উল্লেখ্য, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ গত ১৩ জুন এ আইসোলেশন সেন্টারের উদ্বোধন করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *