করোনা পরিস্থিতি সামাল দিতে সরকার ব্যর্থ: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, করোনা পরিস্থিতি সামাল দিতে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। এ জন্য করোনা মহামারির ভয়াবহতা বিবেচনা না এনে সবকিছু খুলে দিয়ে দেশকে ভয়াবহ পরিণতির দিকে নিয়ে যাচ্ছে।

তিনি বলেন, ‘সরকার কানে তুলা দিয়েছে বলে কোনো সমালোচনাকেই গ্রাহ্য করছে না। অনির্বাচিত সরকার বলেই তারা জনগণের জীবন মালের গুরুত্ব দিচ্ছেন না। দায়িত্বশীলতা নেই বলেই সরকার এভাবে তুগলগি কারবার করছেন যেটা জনগণকে পুরোপুরিভাবে মহাবিপদের দিকে ঠেলে দেওয়া হচ্ছে।’

সোমবার রাজধানীর গুলশানের বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, ‘করোনা মহামারির মধ্যে সবকিছু খুলে দেওয়া আত্মঘাতী সিদ্ধান্ত হয়েছে। এতে ভয়ংকর পরিস্থিতি তৈরি হয়েছে। লকডাউন খোলার বিষয়ে সরকার দেশের বিশেষজ্ঞ কিংবা করোনা প্রতিরোধে যে টেনিক্যাল পরামর্শক কমিটি গঠন করা হয়েছে তাদের কারও পরামর্শ গ্রহণ করেনি। এমনকি এ বিষয়ে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক এম আব্দুল্লাহও বলেছেন- এটা ভয়াবহ অবস্থার সৃষ্টি করবে, সংক্রামণ আরও ব্যাপকহারে বৃদ্ধি পাবে। মানুষের এ দুর্দিনে যারা মানুষের স্বাস্থ্যকে, জীবনকে পূঁজি করে ব্যবসা করার, বাণিজ্য করার, ব্যবসা করার সুযোগ দেয় সেই সরকারকে দুর্নীতিমুক্ত বলতে পারবো না। আমরা তাই আশা করবো, সরকার ভুল-ত্রুটিগুলো শুধরিয়ে জনগণের জন্য কাজ করবেন।’

এ ছাড়া বর্তমান পরিস্থিতিতে কৃষকদের পাশে দাঁড়াতে বিএনপির অঙ্গসংগঠন জাতীয়তাবাদী কৃষক দলের নেওয়া কর্মসূচি ঘোষণা করেন মির্জা ফখরুল। এসব কর্মসূচির মধ্যে রয়েছে- ১০ জুন প্রতিটি জেলায় প্রকৃত কৃষকদের কাছ থেকে চলতি মৌসুমে বোরো ধান ক্রয়ের দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ, আর্থিক ও পরিবহন সংকটে যেসকল কৃষক ধান বিক্রি করতে পারছে না তাদেরকে কৃষকদল থেকে সহায়তা প্রদান এবং প্রান্তিক কৃষকদের মধ্যে চলমান ত্রাণ তৎপরতা অব্যাহত রাখার কথাও জানান তিনি।

বাস ভাড়া বৃদ্ধির সিদ্ধান্তকে অমানবিক অভিহিত করে মির্জা ফখরুল বলেন, এটা সম্পূর্ণভাবে একটা অমানবিক কাজ করা হয়েছে। আর এমনিতেই মানুষের ত্রাহি ত্রাহি অবস্থা। পুরো বিষয়টা হয়েছে লুটপাটের জন্য। শুধুমাত্র দুর্নীতির চরমভাবে সুযোগ নিচ্ছে সবাই।

সংবাদ সম্মেলনের শুরুতে প্রয়াত শিল্পপতি আব্দুল মোনেম, টেলিভিশন ব্যক্তিত্ব মোস্তফা কামাল সৈয়দ, শিক্ষাবিদ আবদুল কাদের ভুঁইয়াসহ করোনায় আক্রান্ত নিহতদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তাদের আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন ফখরুল।

সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু, সদস্য সচিব হাসান জাফির তুহিন, সদস্য মেহেদি হাসান পলাশ উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *