কাশ্মীরে পাকিস্তানের গোলায় প্রাণ গেল ভারতীয় সেনার

ছবি: সংগৃহিত

ভূস্বর্গ খ্যাত জম্মু-কাশ্মীর সীমান্তে পাকিস্তানি সেনাবাহিনীর গুলিতে এক ভারতীয় জওয়ানের প্রাণহানি ঘটেছে। এতে গুরুতর আহত হয়েছেন বাহিনীর আরও দুই সদস্য।

শনিবার (৫ আগস্ট) উত্তর কাশ্মীরের কুপওয়াড়া জেলায় নিয়ন্ত্রণরেখা বরাবর নওগাম সেক্টরে পাকিস্তানি বাহিনী গুলিবর্ষণ করলে এ হতাহতের ঘটনা ঘটে। পাকিস্তানি বাহিনী আজ নওগাম সেক্টরে ভারতীয় সামরিক চৌকি টার্গেট করে গুলিবর্ষণ করলে ভুপিন্দর সিং নামে ওই জওয়ান নিহত হন। খবর পার্সটুডে।

ভয়াবহ সেই ঘটনায় ল্যান্স নায়েক ভেঙ্কটেশ এবং সজল নামে এক সিপাহী আহত হলে তাদেরকে শ্রীনগরে সামরিক হাসপাতালে পাঠানো হয়। পাকিস্তানি বাহিনীর গুলিবর্ষণের জবাবে ভারতীয় সেনাবাহিনী পাল্টা গুলিবর্ষণের মধ্য দিয়ে কঠোর ও কার্যকরভাবে জবাব দিয়েছে।

এ দিকে শনিবার পাকিস্তানি বাহিনী যুদ্ধবিরতি লঙ্ঘন করে জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলায় তিনটি সেক্টরে গুলিবর্ষণের পাশাপাশি মর্টার হামলা চালিয়েছে।

প্রতিরক্ষা মুখপাত্র কর্নেল দেবেন্দর আনন্দ বলেন, ঘটনার দিন সকাল ৯টা ১৫ নাগাদ পাকিস্তান পুঞ্চ জেলার শাহপুর, কিরনি ও দেগয়ার সেক্টরে নিয়ন্ত্রণরেখার পাশ থেকে মর্টার ও ছোটো অস্ত্রের সাহায্যে গুলিবর্ষণ করেছে। ভারতীয় সেনারা ওই ঘটনায় পাল্টা গুলিবর্ষণের মধ্য দিয়ে কঠোর ও কার্যকরভাবে জবাব দিয়েছে।

গণমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ি, পাকিস্তান চলতি বছরে সীমান্তে যুদ্ধবিরতি লঙ্ঘনের আগের সমস্ত রেকর্ড ভেঙেছে। একইসঙ্গে জম্মু-কাশ্মীর সরকার গুলিবর্ষণের হাত থেকে সীমান্ত অঞ্চলে বসবাসরত গ্রামবাসীদের রক্ষা করতে বাঙ্কার তৈরির কাজ ত্বরান্বিত করেছে।

উল্লেখ্য, পাকিস্তান চলতি বছরের জুলাই পর্যন্ত জম্মু-কাশ্মীরে নিয়ন্ত্রণরেখা ও আন্তর্জাতিক সীমান্তে ২ হাজার ৯৫০ বারেরও বেশি যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। যার ফলে ১৫ বেসামরিক ব্যক্তি ও ৮ জওয়ান নিহত হয়েছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *