কুষ্টিয়ার খোকসায় আরও একজনের করোনা পজিটিভ

কুষ্টিয়ার খোকসায় আরও এক ভাড়াটিয়ার করোনা পজিটিভ ধরা পড়েছে। বাড়িটি লকডাউন করা হয়েছে। এ নিয়ে এখানে বহিরাগত করোনা-আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫ জনে।

মঙ্গলবার বিকালে উপজেলা স্বস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: কামরুজ্জামান সোহেল বিষয়টি নিশ্চিত করেন। নতুন আক্রান্ত ব্যক্তি ঢাকা-ফেরত। তিনি দেশের একটি খ্যাতনামা পত্রিকায় কর্মরত আছেন। উপজেলা সদরের থানাপাড়ার একটি ভাড়া বাড়িতে তিনি অবস্থান রয়েছেন।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জানান, আজিম উদ্দিন ইদের আগের দিন করোনা রোগের উপসর্গ নিয়ে খোকসা থানাপাড়ার ভাড়া বাড়িতে ফেরেন। এতদিন স্ত্রী ও দুই শিশু-সন্তানসহ বাড়িতে থেকেই চিকিৎসা নেন। কিন্তু সোমবার সকালে তার শারীরিক অবস্থার চরম অবনতি হলে নিজে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গিয়ে চিকিৎসকদের পরামর্শ নেন।

তিনি আরও জানান, তাৎক্ষণিকভাবে উপজেলা স্বস্থ্য কমপ্লেক্সের করোনার থ্রট সোয়াব সংগহকারীদের দল ওই ব্যক্তি ও তার পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করে কুষ্টিয়া পিসিআর ল্যাবে পাঠায়। মঙ্গলবার বিকালে সেখান থেকে খুদে বার্তার মাধ্যমে আজিম উদ্দিনের করোনা পজিটিভের বিষয়টি স্বাস্থ্য প্রশাসনকে নিশ্চিত করা হয়।

নতুন করোনা-আক্রান্ত ব্যক্তির অবস্থা গুরুতর বলে নিশ্চিত করেন স্বাস্থ্য বিভাগের এক কর্মকর্তা। তিনি আরও জানান, আক্রান্ত ব্যক্তি ঢাকা থেকে ফিরে খোকসা বাজার জামে মসজিদে ইদের নামাজ আদায় করেছেন। এছাড়া তিনি নিত্য বাজার-সদায় করেছেন। ওই রোগী নিজেই বাড়িতে চিকিৎসা নিচ্ছিলেন।

এ ঘটনার পর থানা পুলিশের একটি দল আজিম উদ্দিনের ভাড়া বাড়িটি লকডাউন ঘোষণা করে। ইতোমধ্যে বাড়িটির প্রধান ফটকে লকডাউনের স্টিকার সেঁটে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ইদ পরবর্তী ২৯ মে থেকে অদ্যাবধি (মঙ্গলবার) উপজেলা বেতবাড়িয়া, জাগলবা, শোমসপুরে ও খোকসা থানাপাড়ায় একজনসহ ৪ জন ঢাকা, সাভার ও নারায়ণগঞ্জ-ফেরত করোনা রোগী শনাক্ত হলো। এছাড়া প্রথম পর্যায়ে আরও একজন পুলিশ সদস্য করোনা নিয়ে ওসমানপুরের গ্রামের বাড়িতে ফেরেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *