কুষ্টিয়ায় ১৩০০ মানুষের মাঝে খাবার বিতরণ করেছে বিশ্ববিদ্যালয়-শিক্ষার্থীরা

করোনাভাইরাস (কোভিড ১৯) এর প্রভাবে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে কুষ্টিয়ার একঝাঁক ‘তরুণ তুর্কি’। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত এ শিক্ষার্থীরা স্বীয় উদ্যোগে শহরের বিভিন্ন প্রান্তের দুস্থ মানুষের জন্য কাজ করে যাচ্ছে।

এ কার্যক্রমের অন্যতম উদ্যোক্তা রুয়েট-এ মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে ৪র্থ বর্ষে অধ্যয়নরত মোস্তাফিজুর রহমান প্রিন্স মর্নিং নিউজ বিডিকে বলেছিলেন, আসছে ইদে কমপক্ষে এক হাজার মানুষের মাঝে এক বেলার ইদের খুশি বিতরণ করবো। আমরা নিজ উদ্যোগে রান্না করে মানসম্মত খাবার তাদের মাঝে বিতরণ করার কথা ভাবছি।’

পূর্ব -পরিকল্পনা অনুযায়ী, তারা ভুনা খিচুড়ি, মুরগীর মাংস ও ডিম রান্না করে ইদের দিন ১৩০০ মানুষের কাছে সে খাবার পৌঁছে দিয়েছেন। কুষ্টিয়া সদর উপজেলার হাউজিং বস্তিতে ৮৫০ জন এবং বেদে-পল্লিসহ আরও কয়েকটি স্থানে ৪৫০ জন মানুষের মাঝে এই খাবারের প্যাকেট বিতরণ করা হয়৷

এ প্রসঙ্গে কার্যক্রমের উদ্যোক্তারা তাদের অভিজ্ঞতা বর্ণনা করেন এভাবে-  আমরা ভেবেছিলাম যে, ইদের দিন হয়তো সবার বাসাতেই রান্না হবে। তাই কিছুটা দোটানায় ছিলাম। কিন্তু যখন আমরা খাবারের গাড়ি নিয়ে হাউজিং বস্তিতে প্রবেশ করলাম, সেখানকার পরিস্থিতি দেখে বুঝতে পারলাম যে এবার ইদ শুধু নামেই এসেছে। খাবারের প্যাকেট হাতে পাবার পর তাদের মুখে যে পরিতৃপ্তির হাসি, সে হাসিই আমাদের প্রাপ্তি।

উল্লেখ্য, এর আগে সর্বস্তরের মানুষের সহযোগিতায় তিন দফায় ৩০০টি পরিবারের মাঝে প্রায় ১ লাখ ৬০ হাজার টাকার প্যাকেজ সামগ্রী বিতরণ করেন এ শিক্ষার্থীরা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *