খুমেকে করোনা-শনাক্ত আরও ৩; আছেন স্বাস্থ্যকর্মীও

খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের আরটি পিসিআর মেশিনে স্বাস্থ্যকর্মীসহ আরও তিনজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে একজন খুলনার বাসিন্দা, বাকি দুজনের নমুনা পার্শ্ববর্তী জেলা থেকে পাঠানো হয়।

মঙ্গলবার (১২ মে) রাতে তাদের নমুনা পরীক্ষা শেষে খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার খুলনা মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। যার মধ্যে খুলনা জেলার ২২টি নমুনা ছিল। এদের মধ্যে তিনজনের করোনা রিপোর্ট পজিটিভ আসে। খুলনায় আক্রান্ত হওয়া ব্যক্তি সোনাডাঙ্গা থানাধীন খুমেক হাসপাতালের সামনের শান্তিনগর এলাকার বাসিন্দা (২২)। বর্তমানে ওই এলাকা লকডাউনের প্রস্তুতি চলছে। এ নিয়ে খুলনা জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৯ জনে।

তিনি আরও জানান, খুমেকের পিসিআর ল্যাবে করোনাভাইরাসে শনাক্ত হওয়া আরেকজন যশোর জেলার মনিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার (স্যাকমো), অপরজন নড়াইল জেলার কালিয়া উপজেলার বড়দিয়া গ্রামের বাসিন্দা।

এদিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট ও করোনা ইউনিটের মুখপাত্র ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস জানান, খুলনা মেডিকেল কলেজ এর সামনে শান্তিনগর এলাকার বায়তুন মসজিদের পাশে ২২ বছর এক যুবকের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসেছে। তিনি মঙ্গলবার খুলনা মেডিকেল কলেজ এর ফ্লু কর্নারে করোনা পরীক্ষার জন্য নমুনা জমা দেন। গত তিন সপ্তাহ তার জ্বর আছে। তিনি এখন ভাল আছেন। বাসায় কোয়ারেন্টাইনে আছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *