খুলনায় পশুর হাটে জীবানুনাশক টানেল স্থাপনের সিদ্ধান্ত

খুলনায় করোনা ভাইরাস প্রতিরোধে পশুর হাটে জীবাণুনাশক টানেল স্থাপন করা হবে। প্রত্যেককে মাস্ক পরে গরুর হাটে প্রবেশ করতে হবে।কোনো বয়স্ক এবং শিশুদের পশুর হাটে প্রবেশ করতে দেওয়া হবে না।  হাটের প্রবেশ পথে জীবাণুনাশক হ্যান্ড স্যানিটাইজার রাখা হবে। এছাড়া করোনার কারণে এ বছর খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) উদ্যোগে অনলাইনের মাধ্যমে পশু ক্রয়-বিক্রয় করা হবে।

খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকের সভাপতিত্বে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুরে নগর ভবনের সভাকক্ষে কোরবানির পশুর হাট বিষয়ে এক প্রস্তুতিমূলক সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় অনলাইন ও ভার্চ্যুয়াল পশুর হাট সম্পর্কে, অবৈধভাবে পশুর হাট যাতে বসতে না পারে, পশুর হাটে ওয়াকিটকি ব্যবহার, হাটের অবকাঠামোর উন্নয়ন, নিরাপত্তা সংক্রান্ত, ড্রেনেজ ব্যবস্থা ও নিচু জায়গা ভরাট করাসহ বিস্তারিত আলোচনা হয়।

পরে মেয়র খুলনার এক বিশিষ্ট ব্যবসায়ীর দেওয়া করোনা ভাইরাস প্ররিরোধে হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা খুলনা মেডিক্যার কলেজ ও হাসপাতালের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করেন।

সভায় কেসিসির প্যানেল মেয়র মো. আমিনুল ইসলাম মুন্না, মো. আলী আকবার টিপু, মেমরী সুফিয়া রহমান শুনু, বাজার পর্যাবেক্ষণ মনিটরিং ও নিয়ন্ত্রণ স্থায়ী কমিটির চেয়ারম্যান ইমাম হাসান চৌধুরী ময়না, মো. আনিছুর রহমান বিশ্বাস, বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর, প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ মনোয়ার হোসেনসহ কমিটির অন্যান্য সদস্যরা অংশ নেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *