চট্টগ্রামে প্রবর্তক সংঘের জমি দখলের চেষ্ঠা

প্রবর্তক সংঘের ইন্ধনে জোরপূর্বক জমি দখলের চেষ্টা অনাথ শিশুদের

চট্টগ্রামের পাঁচলাইশ এলাকায় দেবোত্তর সম্পত্তি দখলের অভিযোগ উঠেছে প্রবর্তক সংঘ নামের একটি সংগঠনের বিরুদ্ধে।

শুক্রবার (১৭ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে প্রবর্তক সংঘের ৩০/৪০ অনাথ শিশু একত্রিত হয়ে সুগন্ধা ১ নং গেইট সংলগ্ন সংগীত ভবনের আশ-পাশে দেয়া কাঁটাতার ও বাঁশের বেড়া ভেঙে দিয়ে জায়গা দখল করে নেয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, স্বাধীনতার আগ থেকে প্রবর্তক সংঘের পার্শ্ববর্তী একটা অংশ ভোগদখল করে আসছিলেন সংগীত শিল্পীরা। পরবর্তীতে সংগীত শিল্পীদের বসবাস ও কার্যক্রমস্থল উচ্ছেদ করতে চেষ্টা চালায় প্রবর্তক সংঘ। যার কারণে বছর তিনেক আগে এ নিয়ে প্রবর্তক সংঘের বিরুদ্ধে মামলা করেছিল সংগীত ভবন কর্তৃপক্ষ। এতদিন বিষয়টি স্থবির থাকলেও হঠাৎ গত শুক্রবার ফের বিবাদ সৃষ্টি হয়। কিন্তু আজ সকালে কোন কিছু বুঝে উঠার আগেই একদল অনাথ শিশু এসে কাঁটাতার ও বাঁশের বেড়া ভেঙে দিয়ে চলে যায়।

আরও পড়ুন: পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি দুই ভাই নিহত

এ নিয়ে সঙ্গীত ভবনের উত্তরাধিকারী শিল্পী তিষন সেন গুপ্ত বলেন, করোনা কালীন সময়ে এমন বর্বরতা কোন সভ্য জাতির কাছে কাম্য নয়। যেখানে শিশু শ্রমের বিরুদ্ধে জাতির এতো চিন্তা সেখানে কিভাবে প্রবর্তক সংঘ এতিম এই ছোট ছোট বাচ্চাদের ব্যবহার করে এমন ঘৃণিত কাজ করাতে পারে। নির্দেশ দাতা এবং এই নিমর্ম ঘটনার সাথে জড়িত সবাইকে দ্রুত আইনের আওতায় আনার জন্য প্রশাসন ও সরকারের প্রতি দৃষ্টি আকর্ষণ করছি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *