চট্টগ্রামে আরও ৭৩০ শয্যার আইসোলেশন সেন্টার হচ্ছে: মেয়র নাছির

ছবি: মর্নিং নিউজ বিডি

বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামে নতুন করে আরও ৬টি হাসপাতালে করোনা রোগীদের জন্য ৭৩০ শয্যার আইসোলেশন সেন্টার হচ্ছে বলে জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

নগরের স্বাস্থব্যবস্থা সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থার সাথে সমন্বয় করে এসব শয্যা প্রস্তুত করা হচ্ছে। তৎমধ্যে আগ্রাবাদ সিটি হল এবং ইম্পেরিয়াল হাসপাতালে ৩০০ শয্যা, সিআরবি রেলওয়ে হাসপাতালে ১৫০ শয্যা, ভাটিয়ারীর বিএসবিএ হাসপাতাল ১০০ শয্যা, বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালে ১০০ শয্যা, হলিক্রিসেন্ট হাসপাতালে ৮০ শয্যা করোনা আইসোলেশন সেন্টার করা হচ্ছে।

শুক্রবার (২৯ মে) নতুন ছয়টি করোনা হাসপাতাল চালুর বিষয়ে সার্কিট হাউসে সমন্বয় সভায় মেয়র এসব তথ্য জানান। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, বিএমএ চট্টগ্রামের সভাপতি ডা. মজিবুল হক খান প্রমুখ।

মেয়র বলেন, ‘চিকিৎসা কেন্দ্র বৃদ্ধির সঙ্গে সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ আমাদের জন্য সহজ হয়ে উঠবে।’ শনিবার থেকে নগরীতে ৬টি করোনা টেস্টিং বুথ পুরোদমে চালু হওয়ার বিষয়ও নিশ্চিত করেছেন মেয়র নাছির।

চট্টগ্রাম প্রেস ক্লাব, ফিরঙ্গি বাজার, ছোটপুল, বিবিরহাট, চান্দগাঁও এবং পতেঙ্গায় ব্র্যাকের সহায়তায় এসব বুথ বসানো হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *