জাতীয় শুদ্ধাচার পুরস্কারে ভূষিত চট্টগ্রাম জেলা প্রশাসনের তিন কর্মকর্তা

জাতীয় শুদ্ধাচার পুরস্কার এ ভূষিত চট্টগ্রাম জেলা প্রশাসনের তিন কর্মকর্তা

জাতির সংকটময় মুহুর্তে দেশ ও দশের তরে নিজেদের নিয়োজিত রাখার সম্মানে চট্টগ্রাম জেলা প্রশাসনের তিন কর্মকর্তা জাতীয় শুদ্ধাচার পুরস্কার -২০২০ এ ভূষিত হয়েছেন।

বৃহস্পতিবার (২ জুলাই) দুপুরে জেলা প্রশাসক মো ইলিয়াস হোসেন তাদের হাতে এ পুরস্কার তুলেন দেন।

পুরস্কৃত তিন কর্মকর্তা হলেন, হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন, চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (এনডিসি) মো. মাসুদ রানা ও চট্টগ্রাম জেলা প্রশাসনের নাজির মো. জামাল উদ্দিন।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনার উদ্ভুত পরিস্থিতির শুরু থেকে সচেতনতা, সংক্রমনরোধ, কোয়ারেন্টাইন, আইসোলোশন, লকডাউন, সামাজিক দূরত্ব স্বাস্থ্যবিধি নিশ্চিত, ত্রাণ বিতরণ ও দুর্যোগ মোকাবেলাসহ নানা মানবিক কাজে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মাঠে দিনরাত কাজ করেছেন। করোনা সংক্রমণরোধে কাজ করতে গিয়ে অনেকে করোনা আক্রান্তও হয়েছেন। কাজের ফলাফল বিবেচনায় নিয়ম অনুযায়ী সারা দেশের মত প্রত্যেক জেলা পর্যায়ে তিনজনকে এ পুরস্কার প্রদান করা হয়।

এ সময় চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, ‘আমার সকল সহকর্মীই এ পুরস্কারের যোগ্য। তারা দিন রাত কঠোর পরিশ্রম করছেন। কোভিড-১৯ মোকাবেলায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, সহকারী কমিশনার (ভুমি) এবং উপজেলা নির্বাহী অফিসাররা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

আরও পড়ুন: তৈরি পোশাক রপ্তানি খাত বাংলাদেশের অর্থনীতির ‘লাইফ-লাইন’: তথ্যমন্ত্রী

উপজেলা পর্যায়ে পুরস্কার প্রাপ্ত হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, ‘আমি কখনোই পুরস্কারের জন্য কাজ করিনি। পুরস্কৃত হয়ে ভালো লাগতেছে।

এই পুরস্কার দায়িত্বের প্রতি আরও বেশি সচেষ্ট করে তুলবে বলে মনে করেন এই নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *