জিতলো চেলসি হারলো সিটি; ৩০ বছর পর প্রিমিয়ারলীগ চ্যাম্পিয়ন লিভারপুল

ছবি: গোল ডট কম

ইংলিশ প্রিমিয়ারলীগের ৩১ তম রাউন্ডে মুখোমুখি হয়েছে চেলসি ও পেপ গার্দিওয়ালার ম্যানচেস্টার সিটি। কিন্তু সে ম্যাচে না থেকেও ছিলো ইয়ুর্গেন ক্লপের লিভারপুল। যেখানে হারলো ম্যানসিটি আর ৩০ বছর পর চ্যাম্পিয়ন হলো লিভারপুল।

বৃহস্পতিবার (২৫ জুন) রাতের ম্যাচে ম্যানচেস্টার সিটিকে নিজেদের ঘরের মাঠে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে চেলসি। এই জয়ে ৩১ তম রাউন্ড শেষে ফ্রাঙ্ক লাম্পার্ড’র দলের পয়েন্ট গিয়ে দাঁড়ালো ৫৪। অন্যদিকে ম্যানসিটি ৬৩ পয়েন্ট এ থমকে থাকায় ৭ ম্যাচ বাকী রেখে ৮৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থাকা অলরেডরা শিরোপা নিশ্চিত করলো।

স্ট্যামফোর্ড ব্রিজের ম্যাচের শুরুর দিকেই নিয়ন্ত্রণ নেয় অতিথিরা। কিন্তু সময়ের সাথে সাথে নিজেদের রক্ষণ ঠিক রেখে প্রতি আক্রমণে মনোযোগ দেয় উইলিয়ান জিরুদরা। ম্যাচের ৩৬ মিনিটের মাথায় গিয়ে স্বাগতিকদের উল্লাসে ভাসায় ক্রোয়েশিয়ান বংশদ্ভূত মার্কিন ফুটবলার ক্রিস্টিয়ান পৌলিসিচ। ১-০ গোলে প্রথমার্ধ শেষ হয়। দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে বেলজিয়ান মিডিফিল্ডার ডি ব্রুইনা ম্যাচে সমতা ফেরায়। গার্দিওয়ালার শিষ্যরা ম্যাচে বলের নিয়ন্ত্রণ রাখলেও কার্যকরী আক্রণে এগিয়ে ছিলো লাম্পার্ড বাহিনী। ৭৭ মিনিটে ব্রাজিলিয়ান হোল্ডিং মিডফিল্ডার ফারনানদিনহো সিটির বক্সে হ্যান্ডবল করলে পেনাল্টির সিদ্ধান্ত দেয় রেফারি। স্পটকিকে উইলিয়ান বল জালে জড়ানোর সাথে সাথে উল্লাসে মেতে পড়ে চেলসি সমর্থকরা। সেই সাথে অলরেড ভক্তরাও।

আরও পড়ুন: সাউদাম্পটনের মাঠেই জয়ে ফিরল আর্সেনাল

১০ জনে পরিণত হওয়া সিটি বাকী সময় গোল পরিশোধ করতে ব্যর্থ হলে ৩০ বছর পর ইয়ুর্গেন ক্লপের অধীনে প্রিমিয়ারলীগের শিরোপা জিতলো লিভারপুল।

সর্বশেষ লিভারপুল চ্যাম্পিয়ন হয়েছিলো ১৯৮৯-১৯৯০ মৌসুমে। এরপর মাঝের অনেকটা সময় অপেক্ষা আর অপেক্ষা। ১৮৯২ সালে প্রতিষ্ঠিত হওয়া এই ঐতিহ্যবাহী ক্লাবকে ১৯ তম প্রিমিয়ারলীগ শিরোপার জন্য অপেক্ষা কর‍তে হয়েছে ৩০ বছর।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *