জো বাইডেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হবেন তা ৬ বছর আগেই জানতেন জোফরা আর্চার?

জোফরা আর্চার, বর্তমান ক্রিকেট দুনিয়ার অন্যতম সেরা পেস বোলার যে কিনা প্রতিপক্ষের ব্যাটসম্যানদের বুকে কাঁপুনি ধরান তার গতি দিয়ে। কিছুদিন আগেই রাজস্থানের হয়ে আইপিএল মাতিয়ে গেছেন। কিন্তু তিনি এখন শিরোনামে আছেন অন্য প্রসঙ্গে!

ছবি : সংগৃহীত

সম্প্রতি ডোনাল্ড ট্রাম্পকে ইলেকশনে পরাজিত করে যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হলেন জো বাইডেন। এদিকে সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড চলছে ইংলিশ পেসার জোফরা আর্চারকে নিয়ে! নেটিজেনরা খুঁজতে শুরু করেছে তার ২০১৪ সালের পুরোনো একটি টুইট, যা ভাইরাল হতে শুরু করেছে ইন্টারনেট দুনিয়ায়। ভবিষ্যদ্বাণীতে তার দক্ষতা দেখে সবার চোখ ছানাবড়া!

এর আগে ২০১৯ সালের বিশ্বকাপ ফাইনাল সুপার ওভারে গড়াবে, আর্চারের এমন পূর্বাভাসও মিলেছিল! তারপরে মহামারির কারণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভারতে ২১ দিনের কারফিউ ঘোষণার ব্যাপারে ভবিষ্যদ্বাণী করেছিলেন আর্চার, তাও ফলে গিয়েছিল! এবার আইপিএলে পাঞ্জাবের সাথে ম্যাচে ক্রিস গেইলকে ৯৯ রানে আউটের প্রেডিকশন টাও তার এক টুইটারে পাওয়া গেছে!

শনিবার বাইডেন আমেরিকার রাষ্ট্রপ্রধান নির্বাচিত হওয়ার পর দেখা গেল, ছয় বছর আগেই এমন ভবিষ্যদ্বাণী করে রেখেছিলেন আর্চার! তার পোস্ট করা ২০১৪ সালের ৪ অক্টোবরের একটি টুইট মাইক্রোব্লগিং ওয়েবসাইট চষে বেড়াচ্ছে। তা কী লেখা ছিল ওই টুইটে?- ‘জো!’

প্রেসিডেন্ট নির্বাচন ও বাইডেন হ্যাশট্যাগ দিয়ে একজন ইউজার লিখেছেন, ‘জোফরা ছয় বছর আগে এই ভবিষ্যদ্বাণী করেছিলেন।’ আর্চারকে টাইম ট্রাভেলার আখ্যা দিয়ে একজন লিখেছেন, ‘দেখলেন তো, আমি আগেই বলেছিলাম! এই লোকটা একজন টাইম ট্রাভেলার।’ আরেক ইউজারের পোস্ট, ‘২০১৪ সালেই কি ২০২০ সালের মার্কিন নির্বাচনের ফল জানিয়ে রেখেছিলেন আর্চার?’

প্রকৃতপক্ষে আর্চার তখন কোন ‘জো’ এর বিষয়ে কি বলে টুইট করেছিলেন সেটা তিনি নিজেই ভালো জানেন! কিন্তু ভক্তকুল ধরেই নিয়েছে আর্চার যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্টেকেই প্রেডিক্ট করেছিলেন! যদি সত্যিই তা হয়, তাহলে বিষয়টা কি আজব নয়?

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *