ঝিনাইদহ পৌরসভার নবনির্বাচিত মেয়র এর দায়িত্বভার গ্রহণ

দায়িত্বভার গ্রহণ করলেন ঝিনাইদহ পৌরসভার নবনির্বাচিত মেয়র কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল।
সোমবার ঝিনাইদহ পৌরসভা কার্যালয়ে ঝিনাইদহ পৌরসভার ভারপ্রাপ্ত প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগের সহকারী পরিচালক জনাব ইয়ারুল ইসলামের নিকট থেকে পৌর মেয়র হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন ঝিনাইদহ পৌরসভার নবনির্বাচিত মেয়র কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল।

এ সময় ঝিনাইদহ পৌরসভার সকল ওয়ার্ড এর নবনির্বাচিত কাউন্সিলর, সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর, পৌরসভার সকল কর্মকর্তা ও কর্মচারী এবং ঝিনাইদহের প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার গনমাধ্যকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, গতকাল রবিবার খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ঝিনাইদহ পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

চলতি বছরের ১৫ জুন এ পৌরসভার ভোট গ্রহন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু একাধিক সংঘর্ষ, আচরনবিধি লঙ্ঘনসহ নানা কারনে নির্বাচনের মাত্র ৩ দিন আগে স্থগিত ঘোষনা করে নির্বাচন কমিশন।

প্রসঙ্গত, প্রথম শ্রেণির এ পৌরসভায় নির্বাচিত হয়ে এক মেয়াদে দির্ঘ ১১ বছর দ্বায়িত্ব পালন করেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইদুল করিম মিন্টু। সর্বশেষ ২০১১ সালের ১৩ মার্চ এ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। ২০১৬ সালের এপ্রিলে মেয়াদ শেষ হলেও মামলা সংক্রান্ত জটিলতায় নির্বাচন হয়নি।

দির্ঘ ১১ বছর পর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে এক আদেশে ২০২১ সালে ২৪ নভেম্বর পৌরসভায় প্রশাসক নিয়োগ করা হয়।

মর্নিংনিউজ/আই/শাশি

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *