টেকনাফ থানার নতুন ওসি আবুল ফয়সল

ছবি: সংগৃহিত

স্বেচ্ছায় অবসরে যাওয়া সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ হত্যার দায়ে কক্সবাজারের টেকনাফ থানার ওসি (ভারপ্রাপ্ত কর্মকর্তা) প্রদীপ কুমার দাশের স্থলে দায়িত্ব নিচ্ছেন মো. আবুল ফয়সল।

চট্টগ্রাম রেঞ্জ অফিস ডিআইজি কার্যালয়ের এক জরুরি আদেশে শনিবার (৮ আগস্ট) কুমিল্লার চান্দিনা থানা থেকে কক্সবাজার পুলিশ সুপার কার্যালয়ে যোগদান করেন তিনি।

কক্সবাজার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন জানান- এর আগে শুক্রবার (৭ আগস্ট) সন্ধ্যায় ডিআইজি কার্যালয় থেকে তাঁর বদলির আদেশটি কার্যকর হয়। রোববার (৯ আগস্ট) মো. আবুল ফয়সাল টেকনাফ থানায় যোগদান করবেন বলে জানা যায়।

বর্তমানে টেকনাফ থানার ভারপ্রাপ্ত ওসি হিসেবে দায়িত্ব পালন করছেন ওসি (তদন্ত) এবিএমএস দোহা। যোগ দিতে যাওয়া ওসি আবুল ফয়সল ২০১৮ সালের ৫ নভেম্বর চান্দিনা থানায় ওসি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার পানিয়ারূপ গ্রামের মুক্তিযোদ্ধা আব্দুর রউফের ছেলে। কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে স্নাতক পাসের পর ১৯৯৩ সালে উপপরিদর্শক (এসআই) হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন আবুল ফয়সল। ২০০৯ সালে তিনি পুলিশ পরিদর্শক হিসেবে পদোন্নতি লাভের পর ফেনীর দাগনভূইয়া থানা, কুমিল্লার দাউদকান্দি, তিতাস, হোমনা ও চৌদ্দগ্রাম এবং সর্বশেষ চান্দিনা থানায় ওসি হিসেবে দায়িত্ব পালন করেন।

আরও পড়ুন: মেজর সিনহা মামলায় এসপির নাম এলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

টেকনাফ থানার ওসির শূন্য পদে রেঞ্জের সিনিয়র ও অভিজ্ঞ কয়েকজন ওসির তালিকায় শীর্ষে থাকা আবুল ফয়সলকে চূড়ান্ত করেন রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার)।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *