ডিভাইস ধার করে হলেও অনলাইন ক্লাস করতে হবে : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী

ধার করা ডিভাইস কিংবা নিজ অঞ্চলের সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের ল্যাব কম্পিউটার ব্যবহার করে হলেও শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে অংশগ্রহণ করতে হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার (২৯ আগস্ট) কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) আয়োজনে অনলাইনে অনুষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এক সেমিনারে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, আমরা খুব শীঘ্রই শিক্ষার্থীদের স্বল্পমূল্যে ইন্টারনেট প্যাকেজ প্রদান করব। সে লক্ষে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের সাথে আমরা ইতোমধ্যে আলোচনা করেছি। আমি কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ সকল বিশ্ববিদ্যালয়গুলোকে অনুরোধ করব তারা যেন শিক্ষার্থীদের কথা চিন্তা করে সিদ্ধান্ত গ্রহণ করে।

সভায় বিশেষ অতিথি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মোঃ মাহবুব হোসেন বলেন, স্বাধীনতার পর বাংলাদেশকে এগিয়ে নেয়ার লক্ষে যে পরিকল্পনা গ্রহণ করেছিলেন তা আজ বিশ্ব সমাদৃত। মূলত আমাদের এসডিজির যে পরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে তা বঙ্গবন্ধুর পরিকল্পনারই অংশ ছিল।

সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, আমরা ইতোমধ্যে শিক্ষার্থীদের তালিকা প্রস্তুতি সম্পন্ন করেছি। যাদের অর্থনৈতিক, ইন্টারনেট এবং ডিভাইস সমস্যা রয়েছে তা খুব শীঘ্রই সমাধান করব। এ সময় সেমিনারে ধন্যবাদ জ্ঞাপন করেন ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান।

রেজিস্টার ড. মো. আবু তাহেরের সঞ্চালনায় সেমিনারে আরও উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি মোঃ রশিদুল ইসলাস শেখ, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *