তারকাদের অনিহায় অনিশ্চয়তার মুখে ইউ এস ওপেন

ছবি: রয়টার্স

টেনিসের শীর্ষ টুর্নামেন্ট গুলোর একটি হলো ইউএস ওপেন। কাঁড়ি কাঁড়ি টাকার যোগানের পাশাপাশি মর্যাদার মাপকাঠি হিসেবেও টেনিসের এ আসরের গুরুত্ব অনন্য। তবে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে এবার এই গ্র্যান্ডস্ল্যামে অংশ নিতে অনীহা জানাতে শুরু করেছেন টেনিস তারকারা। ফলে অনিশ্চিয়তার মুখে পড়ে গেলো টেনিস জগতের এ আসর। পুরুষ এককে শীর্ষ বাছাই সার্বিয়ান নোভাক জোকোভিচ সম্প্রতি জানিয়েছেন অনিশ্চয়তার কথা।

ইউএস ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন রাফায়েল নাদালও বলেছেন, তিনিও ভুগছেন সিদ্ধান্তহীনতায়। এ অবস্থায় দুইবারের উইম্বলডন চ্যাম্পিয়ন পেত্রা কেভিতোভা বলছেন, করোনাভাইরাসের এমন পরিস্থিতি চলমান থাকলে অনেক খেলোয়াড়ই অংশ নেবেননা টুর্নামেন্টে।
নিউইয়র্কে দর্শকবিহীন কোর্টে ৩১ আগস্ট থেকে শুরু হওয়ার কথা রয়েছে এবারের ইউএস ওপেনের। তবে যুক্তরাষ্ট্রে এখনো উন্নতি হয়নি করোনা পরিস্থিতির।

প্রতিদিনই নতুন করে শনাক্ত হচ্ছেন অন্তত দশ হাজার রোগী। এ অবস্থায় খেলোয়াড়রা যুক্তরাষ্ট্রে সফর করার ঝুঁকি নেবেন না এনটাই স্বাভাবিক বলে মনে করেন কেভিতোভা।

৩০ বছর বয়সী এই চেক তারকা বলেন, আমি এখনো বুঝতে পারছি না কিভাবে কি হবে আসলে। আমরা কতোজনকে নিয়ে সেখানে যেতে পারবো? ওখানে কি আমাদের কোয়ারেন্টাইনে থাকতে হবে? কিছুই জানি না। তাই আমি বলতেও পারছি না আসলে খেলতে যাবো কিনা!

আরও পড়ুন: ৪ হাজার ৮শ কোটি রুপি ক্ষতিপূরণ গুনতে হবে বিসিসিআইকে

তিনি আরও বলেন, সবকিছু বিস্তারিত জানার পর হয়তো বলতে পারবো। আমার মতো অনেকেই অনিশ্চয়তায় ভুগছেন। দর্শকবিহীন কোর্টে খেলাটাও কোনভাবেই উপভোগ করবেন না বলে জানান এই টেনিস তারকা। তিনি বলেন, গ্র্যান্ডস্ল্যাম খেলবো দর্শক ছাড়া, এটা কোনভাবেই ভাবতে পারছি না। তারপরও পরিস্থিতি হয়তো মেনে নিতে হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *