থাকছেনা হোম এন্ড অ্যাওয়ে ম্যাচ; ইউসিএল’র বাকী ম্যাচ হবে লিসবনে

নভেল করোনাভাইরাসের কারণে থমকে যাওয়া বিশ্ব ক্রীড়াঙ্গন ফের মাঠে নেমেছে। দর্শকহীন গ্যালারী নিয়ে ইতোমধ্যে জার্মান বুন্দেসলিগা, স্প্যানিশ লা লীগা লীগের প্রত্যাবর্তন ঘটিয়েছে। ইংলিশ প্রিমিয়ারলীগও শুরু হতে যাচ্ছে আজ। কিন্তু ফুটবল পিপাসুদের নজর তো উয়েফা চ্যাম্পিয়নসলীগ (ইউসিএল) এর দিকে।

মঙ্গলবারের (১৬ জুন) উয়েফার সভায় ক্লাব ফুটবলের সবচেয়ে আকর্ষণীয় ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ইউরোপ সেরা হওয়ার লীগ শুরুর দিনক্ষণ ঠিক হয়েছে। তবে অপেক্ষা করতে হবে আরও দুই মাসের মতো সময়।

আগামী ১২ আগস্ট থেকে ১৫ আগস্ট শেষ ষোলোর বাকী ম্যাচ গুলো হবে পর্তুগালের রাজধানী লিসবনে। এক্ষেত্রে বাতিল করা হয়েছে হোম এন্ড অ্যাওয়ে সিস্টেম। লিসবনের দুই ক্লাব বেনফিকা ও স্পোর্টিং লিসবনের মাঠে ম্যাচগুলো অনুষ্ঠি হবে।

মঙ্গলবার এ ব্যাপারে জানা গেছে ১২ দিনে শেষ হবে চ্যাম্পিয়নস লিগের বাকি ম্যাচগুলো। স্থগিত হওয়ার আগে নকআউট পর্বে শেষ ষোলোর দ্বিতীয় লেগের চারটি ম্যাচ হয়ে গেছে। সেখান থেকে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে নেইমারের পিএসজি, জার্মান ক্লাব লাইপজিগ, সিমিওনের অ্যাথলেটিকো মাদ্রিদ ও সিরি আ’র আটালান্টা।

বাকি চার দল এখনও চূড়ান্ত হয়নি। ওই চার ম্যাচ টানা চারদিন অনুষ্ঠিত হবে। শেষ ষোলোর দ্বিতীয় লেগের ওই ম্যাচে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ-ম্যানসিটি, চেলসি-বায়ার্ন মিউনিখ, জুভেন্টাস-লিঁও এবং বার্সেলোনা-নাপোলি।

সেমিফাইনাল মাঠে গড়াবে ১৮ ও ১৯ আগস্ট। এরপর ২৩ আগস্ট অনুষ্ঠিত হবে ফাইনাল। একইভাবে জার্মানিতে অনুষ্ঠিত হবে ইউরোপা লিগের ম্যাচগুলো।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *