দীর্ঘদিনধরে পড়ে থাকা ভাঙ্গা সড়ক সংস্কার করলো ছাত্রলীগ

ভাঙ্গা সড়ক মেরামতে ব্যস্ত ছাত্রলীগ

নোয়াখালী সুবর্ণচরে দীর্ঘদিনধরে পড়ে থাকা দুই কি. মি. ভাঙ্গা সড়কের সংস্কার করলো ছাত্রলীগ নেতা-কর্মিরা।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে আসছে সুবর্ণচরের ছাত্রলীগ নেতা কর্মীরা। এরই ধারাবাহিকতায় তাদের এই উদ্যোগ বলে জানায় ছাত্রলীগ।

স্থানীয়রা জানান, ১নং চর জব্বর ইউনিয়ন ৫নং ওয়ার্ডের পরিস্কার বাজার থেকে পাংখার বাজার সড়ক ও হারিছ চৌধুরী বাজার থেকে পরিস্কার বাজার’এর মূল সড়কেরদীর্ঘ প্রায় চার কিলোমিটার রাস্তা দীর্ঘদিন অবহেলিত পড়ে থাকায়, রাস্তরটির বড় বড় গর্তে  প্রায় ছোট বড় দূর্ঘটনার শিকার হন জনসাধারণ । বর্ষায় এই দূর্ভোগ আরো চরম আকার ধারন করে।

সড়কটির সংস্কার কাজ না হওয়ায় ভোগান্তির শেষ নেই পথচারীসহ ছোট বড় গণপরিবহনের। বিষয়টিকে আমলে নিয়ে সুবর্ণচর উপজেলা ছাত্রলীগ নেতা অলি উদ্দিনের উদ্যোগে সড়কটির সংস্কার কাজ শুরু করেন তার এমন মহৎ কাজে এগিয়ে আসেন স্থানীয় সাবেক মেম্বার হাজী নুর ইসলাম মানিক ও চরজব্বার ইউনিয়ন আওয়ামী মটর চালকলীগের সাধারন সম্পাদক আবু বক্কর ছিদ্দিক । তারা সংস্কারের জন্য কয়েক গাড়ী ইটের কনার ব্যাবস্থা করে দেন। গতকাল সড়কটির ২ কিলোমিটার সংস্কার কাজ শেষ হয়। তাদের এমন কাজে খুশি এলাকাবাসী।

ছাত্রলীগনেতা অলি উদ্দিন বলেন, আমাদের সমাজ আমাদেরকেই গড়তে হবে, সরকারের পাশাপাশি আমাদেরও কিছু দায়িত্ব রয়েছে। আমরা এই কাজটি করতে পেরে ভালো লাগছে, অনেকেই আমাদের স্বাগত জানাচ্ছে। মানুষের ভালোবাসার চেয়ে পৃথিবীতে দামী কিছু নেই। আমরা ছাত্রদের সামর্থ্য সীমাবদ্ধ। তাই যতদূর সম্ভব হয়েছে চেষ্টা করেছি, ভবিষ্যতেও করে যাবো।

আরেক নেতা আবু বক্কর ছিদ্দিক বলেন, আমি সত্যই আনন্দিত কয়েকজন যুবক এমন একটি কঠিন কাজ সম্পন্ন করেছে। তাদের সাথে শরিক হতে পেরে নিজেকে গর্বিত মনে করছি, সমাজের যুবকরা যদি এমন উদ্যোগ গ্রহন করে দেশে আরো বহুদূর এগিয়ে যাবে”।

আরও পড়ুন: সুবর্ণচরে বিয়ের কাবিন নিয়ে কাজীর প্রতারণা; বিচারের দাবিতে প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরছেন পিতা হারা নারী

অলি উদ্দিনের সাথে সড়কটির সংস্কার কাজে অংশ নেন ছাত্রলীগ কর্মী সোহেল আহাম্মদ, মোঃ হাছান, জোবায়েরর, তারেক, স্বপন, আরিফ, সাফায়েত উল্যাহ, ফরহাদ, জাবেদ, ফজলুল হক রাব্বি সহ স্থানীয় যুবকরা ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *