দূর্গম পাহাড়ে প্রসব বেদনায় কাতরাচ্ছেন নারী- এগিয়ে আসলেন সেনাবাহিনী

আলপনা চাকমার চিকিৎসার ব্যবস্থায় সেনাবাহিনী 

রাঙ্গামাটি জেলার দুর্গম জুরাছড়ি উপজেলায় প্রসব বেদনায় কাতরানো এক পাহাড়ি নারীর জরুরি চিকিৎসা ব্যবস্থা করে দেন সেনাবাহিনী।

বুধবার (২৪ জুন) বিকাল ৪.৩০ মিনিটের দিকে রাঙ্গামাটির জুরাছড়ি উপজেলার শেকলাছড়ি প্রত্যন্ত গ্রামের বাসিন্দা আলপনা চাকমার প্রসব বেদনা ও রক্তক্ষরণের কারনে শারীরিক অবস্থার অবনতি হয়। ফলে তার পরিবারের সদস্যরা আলপনা চাকমাকে বন্দুকছড়ি সেনা ক্যাম্পে নিয়ে যান। বন্দুকছড়ি সেনা ক্যাম্পের আরএমও ক্যাপ্টেন সায়েম রোগীকে দেখার পর তার শারীরিক অবস্থার অবনতি দেখে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। তাৎক্ষণিক বন্দুকছড়ি সেনা ক্যাম্পের ইঞ্জিন চালিত নৌকা (স্প্রিরিট বোট) এর মাধ্যমে তাকে রাঙ্গামাটি আনা হয়। তারপর রাঙ্গামাটি রিজিয়নের সাথে যোগাযোগ করে তাকে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এখন আলপনা চাকমা রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন এবং সুস্থও রয়েছেন বলে জানায় পারিবারিকসূত্র।

আরও পড়ুন: পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

আলপনা চাকমার স্বামী সুনিল চাকমা বলেন, সেনাবাহিনী পাহাড়ের অসহায় মানুষের পাশে থেকে যেভাবে কাজ করে যাচ্ছে যা অনস্বীকার্য। তিনি আরও বলেন যে সেনাবাহিনী যদি আমাদের এই বিপদক্রান্তিকালে এগিয়ে না আসতো তাহলে হয়তো আমার স্ত্রী আজ এই সুচিকিৎসা পেতোনা তাই তিনি ও তার পরিবার সেনাবাহিনীর নিকট কৃতজ্ঞ প্রকাশ করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *