করোনা আক্রান্ত হয়ে দেশে আরও ২০ জনের মৃত্যু

করোনা

 

করোনা
ছবি: সংগৃহিত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে গত ২৪ ঘণ্টার এতথ্য জানানো হয়েছে। এতে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৭ হাজার ৩৯৮ জনে।

একই সময়ে নতুন নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ১ হাজার ১৬৩ জন। এর মধ্য দিয়ে দেশে করোনাভাইরাসে মোট আক্রান্ত শনাক্তের সংখ্যা বেড়ে ৫ লাখ ৭ হাজার ২৬৫ জন হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, দেশের সরকারি ও বেসরকারি ১৬৩ ল্যাবে আরটি-পিসিআর, জিন এক্সপার্ট ও র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার জন্য গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৫১০টি এবং পরীক্ষা করা হয়েছে আগের নমুনাসহ ১৩ হাজার ৬৯৫টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ৩১ লাখ ৪৯ হাজার ৩৪৮টি।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, নতুন যে ২০ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৪ এবং নারী ৬ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৫ হাজার ৬৩৬ জন বা ৭৬ দশমিক ১৮ শতাংশ এবং নারী ১ হাজার ৭৬২ জন বা ২৩ দশমিক ৮২ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ২ হাজার ১১৩ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৪৮ হাজার ৮০৩ জনে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *