নেগেটিভ সনদ নিয়ে এলেও টেস্ট করা হবে-পররাষ্ট্রমন্ত্রী

দেশের বাইরে থেকে আসার সময় করোনা ভাইরাসের (কোভিড-১৯) নেগেটিভ সনদ নিয়ে আসলেও দেশে টেস্ট করা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

আজ মঙ্গলবার (১৭ নভেম্বর) রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে অনুষ্ঠিত মতবিনিময় সভা শেষে তিনি বলেন, বিমানবন্দরগুলোতে প্রবাসীদের কোভিড টেস্ট করতে কড়াকড়ি করা হয়েছে। প্রত্যেকেরই টেস্ট করা হবে। যদি কারও পজিটিভ হয় তাহলে তাকে আইসোলেশনে পাঠানো হবে। আর যাদের নেগেটিভ হবে তারা সেলফ আইসোলেশনে যাবেন।

রোহিঙ্গা ইস্যুতে মন্ত্রী বলেন, ভাষাণচরে অচিরেই রোহিঙ্গাদের পাঠানো হবে। রোহিঙ্গাদের পাঠাতে বাংলাদেশ চীন ও মিয়ানমার মিলে ত্রিপক্ষীয় আলোচনা চলছে।

এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, খসড়া ‘সিলেট উন্নয়ন কর্তৃপক্ষ আইন, ২০২০’ বিষয়ে সিলেট অঞ্চলের নেতৃবৃন্দের সাথে আজ ঢাকায় ফরেন সার্ভিস একাডেমিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় খসড়া আইনের বিষয়ে নতুন কোন পরামর্শ থাকলে তা আগামী ১০ দিনের মধ্যে লিখিত আকারে জানানোর জন্য অনুরোধ করা হয়।

মতবিনিময় সভায় পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেন, সিলেট মহানগরের পরিধি বাড়ানোর কার্যক্রম ইতোমধ্যে শুরু হয়েছে এবং বেশ অগ্রসর হয়েছে। নগর উন্নয়ন কর্তৃপক্ষ প্রতিষ্ঠিত হলে পরিকল্পিতভাবে কাঙ্ক্ষিত উন্নয়ন হবে। সেকারণে এ আইন প্রণয়ন করা অত্যন্ত জরুরি। সিলেট উন্নয়ন কর্তৃপক্ষ আইনের খসড়া প্রস্তুত করা হয়েছে। মুজিববর্ষে এ আইন প্রণয়ন করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন পররাষ্ট্রমন্ত্রী। বিষয়টি ত্বরান্বিত করতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

ড. মোমেন বলেন, শেখ হাসিনার সরকার হলো জনগণের সরকার, তৃণমূলের সরকার। সেকারণে সবার সাথে আলোচনার মাধ্যমে এ আইন প্রণয়নের জন্য মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *