পঞ্চগড়ে ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সদস্য (ইউপি সদস্য) রোকনুজ্জামান রুকুকে  সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ।

মঙ্গলবার (১৮ আগষ্ট) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে বরখাস্ত করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বয়স্ক ভাতার টাকা আত্মসাতের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় ইউপি সদস্য মো. রোকনুজ্জামান রুকুর সংঘটিত অপরাধমূলক কাজ ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ অনুযায়ী জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ তার স্বীয় পদ থেকে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এর আগে ২০১৯ সালের ২৪শে সেপ্টেম্বর বুড়াবুড়ি ইউনিয়নের সরকারপাড়া গ্রামের কবিরুল হক ভজনপুর সোনালী ব্যাংক থেকে বয়স্ক ভাতার টাকা তুলে বের হওয়ার সময় ইউপি সদস্য রোকনুজ্জামান রুকু সন্ত্রাসী কায়দার তার কাছ থেকে ৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। পরে বার বার তার কাছে পাওনা ৫ হাজার টাকা চাইতে গেলে বিভিন্ন সময় বেঁধে দিয়ে তাকে হয়রানি করেন।

পরবর্তীতে তার কাছে আবারো টাকা চাইতে গেলে তিনি অসদাচরণ করেন এবং কবিরুলের বাসায় গিয়ে হুমকি দিয়ে বলেন, কারো কাছে অভিযোগ করলে কার্ড বাতিল করে দিবো, কেউ ঠেকাতে পারবে না আমাকে। আর আপনাকেও দেখে ছাড়বো আমি।

এ বিষয়ে চলতি বছরের জানুয়ারি মাসে তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন বুড়াবুড়ি ইউনিয়নের সরকারপাড়া গ্রামের কবিরুল হক। পরে স্থানীয়ভাবে তদন্ত শুরু করেন তেঁতুলিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা। তদন্তে অভিযোগের সত্যতা প্রমাণিত হলে তিনি জেলা প্রশাসক বরাবরে ইউপি সদস্য রোকনুজ্জামানকে বরখাস্ত করার জন্য লিখিতভাবে অনুরোধ জানান।

পরবর্তীতে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় বরাবর ইউপি সদস্য রোকনুজ্জামানের বিরুদ্ধে বয়স্ক ভাতার টাকা আত্মসাৎ এর অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে মর্মে যথাযথ ব্যবস্থা গ্রহনের জন্য লিখিতভাবে সুপারিশ করেন। পরে গত ১৮ আগষ্ট স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় এক প্রজ্ঞাপন জারী করে তাকে সাময়িকভাবে বরখাস্ত করে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *