পঞ্চগড়ে সাবেক ছিটমহল নেতার বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য ও দুর্নীতির অভিযোগে মানববন্ধন

পঞ্চগড়ে ছিটমহল বিনিময় কমিটির (পঞ্চগড় ও নীলফামারী জেলা) সভাপতি মফিজার রহমানের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারী নিয়োগে ব্যাপক অনিয়মের অভিযোগ এনে মানববন্ধন করেছে বিলুপ্ত ৭৮ নং গাড়াতি ছিটমহলের স্থায়ী বাসিন্দারা।

রোববার (১৬ আগষ্ট) দুপুরে সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের বিলুপ্ত ওই ছিটমহলের পূর্ব বাগান বাড়ি এলাকায় প্রায় ঘন্টাব্যাপী এই মানববন্ধন করেন তারা।

ছিটমহলের ঝাকুয়াপাড়া এলাকার মমিনুল ইসলামের আহ্বানে মানববন্ধনে অংশ নেন স্থানীয় নুর মোহাম্মদ, নুর হোসেন, ফয়জুল হক ও হারুন অর রশিদসহ দুই শতাধিক মানুষ।

বক্তারা জানান, ২০১৫ সালের ৩১ জুলাই ছিটমহল বিনিময়ের পর সাবেক এই ছিটমহলে বঙ্গবন্ধু আলীম মাদ্রাসা, মফিজার রহমান কলেজ, রাজমহল উচ্চ বিদ্যালয় ও সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধী স্কুল নামের চারটি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে ওঠে। ক্ষমতাবলে স্থানীয়দের শ্রম ও অর্থে গড়ে ওঠা এই প্রতিষ্ঠান গুলোর ম্যানেজিং কমিটির সভাপতি পদ দখল করে নেন সাবেক ছিটমহল নেতা, ছিটমহল বিনিময় কমিটির সভাপতি মফিজার রহমান।

তারা বলেন, এই প্রতিষ্ঠানগুলোতে ছিটমহলের বেকার ও শিক্ষিত ছেলে-মেয়েদের চাকরীর অগ্রাধিকার থাকলেও মফিজার টাকার বিনিময়ে ছিটমহল বহির্ভুত লোকজনকে নিয়োগ দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন।

তারা আরো বলেন, নিয়োগকৃত লোকজনকে ছিটমহলের ভুয়া বাসিন্দা দেখিয়ে নিবন্ধন সিথিল ও এমপিও ভুক্ত করারও পায়তারা করে চলছেন মফিজার রহমান।

মানববন্ধনের আহ্বায়ক মমিনুল ইসলাম বক্তব্যে বলেন, মফিজার রহমান সাবেক এই ছিটমহলে রাজত্ব করছেন। তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন ছিটমহলের বাসিন্দারা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *