পদ্মার ডুবোচরে আটকে পড়া ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের উদ্ধার কাজ অব্যাহত

মাদারীপুর জেলার শিবচর এর কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের পদ্মানদীতে গত ২৪ ধরে ডুবোচরে আটকে পড়া রোরো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর এখনো  উদ্ধার করা সম্ভব হয়নি।

গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বিকল্প চ্যানেলে প্রবেশ করতে গিয়ে প্রায় অর্ধশতাধিক ছোট বড় যানবাহন নিয়ে ডুবোচরে আটকে যায় ফেরিটি । মুন্সিগঞ্জের লৌজহং এর  শিমুলিয়া ঘাট  থেকে শিবচরের কাঁঠালবাড়ী ঘাটের দিকে আসছিল ।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা গেছে,নদ নদীর পানি বৃদ্ধির ফলে বেড়েছে পদ্মায় স্রোতের তীব্রতা। আটকে পড়া ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর শিমুলিয়াঘাট  থেকে কাঁঠালবাড়ী ঘাটে আসার সময় মূল নদী থেকে চ্যানেলে প্রবেশ করতে গেলে স্রোতের ধাক্কায় চ্যানেলের ডুবোচরে আটকে যায়। ফলে নৌরুট দিয়ে গত রাত থেকেই ফেরি চলাচল বন্ধ রয়েছে। আটকে পড়া ফেরিটিতে যাত্রীবাহী বাস রয়েছে। তবে যাত্রীরা ট্রলারযোগে কাঁঠালবাড়ী ঘাটে এসে পৌছায়।

এদিকে আজ বেলা বিকেল  চারটার দিকে কাঁঠালবাড়ী ঘাট থেকে ‘কলমিলতা’ নামের একটি ফেরিতে পরিবহন লোড করা হচ্ছে। ফেরিটি চ্যানেল দিয়ে স্বাভাবিক ভাবে শিমুলিয়া ঘাটে পৌছাতে পারে কি তা পরীক্ষার জন্য ফেরিটি ছাড়া হচ্ছে বলে কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানিয়েছে।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আব্দুল আলীম জানান  আটকে পড়া ফেরিটি উদ্ধারে এখনো কাজ চলছে। পরীক্ষামূলক ভাবে একটি ফেরি কাঁঠালবাড়ী ঘাট থেকে শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে। তবে ফেরিটি উদ্ধার করা না গেলে ফেরি চলাচল বন্ধই থাকবে। তিনি আরো জানান  ডুবোচরে আটকে পড়া রোরো ফেরিটিকে উদ্ধারের জন্য ২ টি আইটি জাহাজ কাজ করে চলছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *