পরিবেশবাদী যুব সংগঠন ‘গ্রীন ভয়েসে’র এনোবিপ্রবির কমিটি ঘোষণা

ছবি: মর্নিং নিউজ বিডি

পরিবেশবাদী যুব সংগঠন ‘গ্রীন ভয়েসে’র নব্য প্রতিষ্ঠিত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ইউনিটে কমিটি ঘোষণা করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (২৫ জুন)সংগঠনটির প্রধান সমন্বয়ক মোঃ আলমগীর কবির ৮৮ সদস্য বিশিষ্ট নতুন কমিটির অনুমোদন দেন।

সদ্য ঘোষিত কমিটিতে সভাপতি পদে মনোনীত হয়েছেন পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের ১৩ তম ব্যাচের জিদান আজ্বীন এবং সাধারণ সম্পাদক পদে একই বিভাগের সানজিদা ইসলাম লোপা।
কমিটির অনান্য সদস্যরা হলেন সহ-সভাপতি সালমান খান রিদয়,নিফান খসরু,যুগ্ম সাধারণ সম্পাদক  মইনুল হাসান,দিগন্ত দাস,রুকাইয়া নিসা, সাংগঠনিক সম্পাদক তনয় চৌধুরী,কোষাধ্যক্ষ মোঃ ইসলমাইল হোসেন,দপ্তর সম্পাদক অরুপ সেন গুপ্ত, প্রচার সম্পাদক মোঃ সুমন মিয়া প্রমুখ।

পরিবেশবাদী যুব সংগঠন হিসেবে গ্রীন ভয়েস মূলত যুব সমাজে পরিবেশ সচেতনতা নিয়ে কাজ করে থাকে। তারই ধারাবাহিকতায় দেশের প্রায় প্রতিটি বিশ্ববিদ্যালয়ে,জেলাও বিভাগীয় পর্যায়ে কমিটি গঠনের মাধ্যমে সেই লক্ষ্যে এগিয়ে যাচ্ছে সংগঠনটি।

নতুন ঘোষিত কমিটির সভাপতি জিদান আজ্বীন এক বিবৃতিতে বলেন,’একজন পরিবেশ বিজ্ঞানের ছাত্র হিসেবে আমি চাই পরিবেশ সম্পর্কে আমাদের জ্ঞান সাধারণ  মানুষের মাঝে ছড়িয়ে দিতে,সকলকে পরিবেশ সম্পর্কে সচেতন করে তুলতে এবং পৃথিবীর ভবিষ্যৎ জলবায়ু সংকট নিরসনে একসঙ্গে কাজ করতে।এই সংগঠনের মাধ্যমে আমরা সেই লক্ষ্যেই এগিয়ে যাবো।’

আরও পড়ুন: স্বপ্না নিখোঁজ এর ৪ মাস, খোঁজ পায়নি পুলিশ: নেপথ্যের রহস্য কী ?

সাধারণ সম্পাদক সানজিদা লোপা জানান, ‘গ্রীন ভয়েস মূলত পরিবেশবাদী যুব সংগঠন। বাংলাদেশের প্রায় প্রতিটি জেলা এবং বিশ্ববিদ্যালয়ে গ্রীন ভয়েস কাজ করে যাচ্ছে।তারই ধারাবাহিকতায় আমরা নোবিপ্রবিতে আমাদের কার্যক্রম শুরু করেছি। আমরা ইতিমধ্যে বৃক্ষরোপন কর্মসূচি পালন করেছি। সুদূর ভবিষ্যৎতের জন্য আমাদের অনেক পরিকল্পনা রয়েছে। আমাদের মূল লক্ষ্য হচ্ছে পরিবেশের স্বার্থ রক্ষা হয় এমন সকল ধরনের কাজ করা এবং সমাজের ক্রান্তিলগে যে কোন ধরনের মহৎ উদ্যোগ গ্রহন করা।কারণ আমরা বিশ্বাস করি যুবসমাজের অংশ হিসাবে আমাদের এখনই উপযুক্ত সময় দেশ,মাটি এবং মানুষের জন্য কাজ করার। পরবর্তী প্রজন্মের জন্য অনুকরনীয় কিছু রেখে যেতে চাই আমরা।’

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *