পিরলোর কাধে জুভেন্টাসের দায়িত্ব

ছবি: অল ফুটবল

মাওরিসিও সাররিকে বরখাস্ত করার কয়েক ঘণ্টা পরই ক্লাবের সাবেক মিডফিল্ডার আন্দ্রেয়া পিরলোকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে জুভেন্টাস।

ক্লাবের ওয়েবসাইটে শনিবার নতুন কোচ হিসেবে ৪১ বছর বয়সী পিরলোর নাম নিশ্চিত করে সেরি আ চ্যাম্পিয়নরা। দুই বছরের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে তাকে।

গত ৩১ জুলাই পিরলোকে অনূর্ধ্ব-২৩ দলের কোচের দায়িত্ব দিয়েছিল জুভেন্টাস। সেই দলের হয়ে কোনো ম্যাচে ডাগআউটে দাঁড়ানোর আগেই সিনিয়র দলের দায়িত্ব পেলেন ইতালির বিশ্বকাপজয়ী সাবেক এই মিডফিল্ডার।

চ্যাম্পিয়ন্স লিগে অলিম্পিক লিওঁর বিপক্ষে শুক্রবার রাতে শেষ ষোলোর ফিরতি লেগে ২-১ গোলে জুভেন্টাস জিতলেও অ্যাওয়ে গোলে ছিটকে যায় তারা। পরদিনই সাররিকে ছাঁটাইয়ের ঘোষণা দেয় ক্লাবটি। এরপরই এলো নতুন কোচ নিয়োগের ঘোষণা।

২০১১ থেকে ২০১৫ সাল পর্যন্ত জুভেন্টাসের হয়ে ১৬৪ ম্যাচ খেলেন তিনি। জেতেন চারটি লিগ শিরোপা। ফুটবল ক্যারিয়ারের বেশিরভাগ সময় এসি মিলানে কাটানো পিরলো দলটির হয়ে জেতেন দুটি করে চ্যাম্পিয়ন লিগ ও লিগ শিরোপা।

আরও পড়ুন: চাকরি হারালেন জুভেন্টাস কোচ সাররি

যুব বা সিনিয়র, কোনো পর্যায়েই কোচিংয়ের অভিজ্ঞতা না থাকা পিরলো কোচিং ক্যারিয়ারের শুরুতেই পেলেন জুভেন্টাসের মতো বড় দলের দায়িত্ব। লিগ শিরোপা ধরে রাখার পাশাপাশি দলটিকে ইউরোপ সেরার ট্রফি জেতানোর কঠিন চ্যালেঞ্জও ৪১ বছর বয়সী সাবেক তারকা ফুটবলারের সামনে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *