পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি দুই ভাই নিহত

ছবি: সংগৃহিত

শুক্রবার (১৭ জুলাই) ভোর রাতে উপজেলার সদর ইউনিয়নের চকবাজার এলাকার হামিদের বাড়ির পিছনে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ থানার পরিদর্শক (ওসি) প্রদীপ কুমার দাশ।

নিহতরা হলেন—  চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলার কাঞ্চননগর এলাকার মৃত হাকিম আলীর ছেলে মো. আজাদুল হক (২৩) ও তার বড় ভাই মোহাম্মদ ফারুক (৩৭)।

ওসি প্রদীপ কুমার দাশ জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় মাদক মামলার পলাতক আসামি মো. আজাদুল হক ও  মোহাম্মদ ফারুক নামে দুই ভাইকে গ্রেপ্তার করে পুলিশ।

জিজ্ঞাসাবাদে তারা ২ ভাই ইয়াবা ও অস্ত্র সংগ্রহ করে চট্টগ্রামের বিভিন্ন এলাকায় সরবরাহ করতেন বলে স্বীকার করেন। এরপর শুক্রবার ভোর রাতে টেকনাফ সদর ইউনিয়নের চকবাজার এলাকায় গ্রেপ্তার ২ ভাইকে নিয়ে ইয়াবার চালান উদ্ধারে পুলিশ একটি অভিযানে যায়। এতে ঘটনাস্থলে পৌঁছামাত্র তাদের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গ্রেপ্তারদের সহযোগীরা গুলি ছুড়তে থাকে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে।

এসময় মাদক কারবারি সহযোগীদের গুলিতে ওই দুই ভাই গুলিবিদ্ধ হন। ঘটনায় আহত হন আরও ৩ পুলিশ সদস্য। পরে গোলাগুলি থেমে গেলে ঘটনাস্থলে তল্লাশি করে ২০ হাজার ইয়াবা, ২ দেশীয় বন্দুক ও ১১টি গুলি পাওয়া যায়।

পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, ঘটনায় আহতদের উদ্ধার করে প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। এসময় চিকিৎসক গুলিবিদ্ধদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কক্সবাজার সদর হাসপাতালে পাঠান। পরে সেখানে আনা হলে জরুরি বিভাগের চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

প্রদীপ কুমার দাশ জানান, নিহত দুই ভাইয়ের বিরুদ্ধে টেকনাফ ও চট্টগ্রামের বিভিন্ন থানায় একাধিক মাদক মামলা রয়েছে। এসব মামলায় তারা পলাতক ছিলেন।

নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলেও জানান ওসি প্রদীপ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *