‘পেকুয়ায় অস্ত্র নিয়ে রাতে দোকানে হামলা’ শীর্ষক সংবাদের বিরুদ্ধে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন

ছবি: মর্নিং নিউজ বিডি

‘কক্সবাজারের পেকুয়ায় অস্ত্র নিয়ে ৫টি দোকানে হামলা’ শীর্ষক প্রকাশিত সংবাদের বিরুদ্ধে প্রতিবাদমূলক সংবাদ-সম্মেলন করেছেন ভুক্তভোগী রফিক।

বৃহস্পতিবার (১৮ জুন) দুপুরে উপজেলার ভোলাইয়্যাঘোনাস্থ নিজস্ব বাসভবনে অনুষ্ঠিত সংবাদ-সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রফিক আহমদ।

গত মঙ্গলবার ‘আমাদের পেকুয়া নিউজ’সহ আরও বেশ কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত ‘পেকুয়ায় অস্ত্রসস্ত্র নিয়ে রাতে ৫টি দোকানে হামলা’ শীর্ষক সংবাদটি মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন দাবি করে সংবাদ-সম্মেলন করেছেন দোকানের মালিক পেকুয়া সদর ইউনিয়নের ভোলাইয়্যা ঘোনা এলাকার মৃত বজল আহমদের ছেলে মো: রফিক আহমদ।

রফিক আহমদ লিখিত বক্তব্যে বলেন, আপনাদের মাধ্যমে প্রশাসনের সকল স্তর ও দেশবাসীকে জানাতে চাই যে, গত ১৬ জুন ২০২০ তারিখে ‘আমাদের পেকুয়া নিউজ’সহ আরও বেশ কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে ‘পেকুয়ায় অস্ত্রসস্ত্র নিয়ে রাতে ৫টি দোকানে হামলা’ শীর্ষক প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে। সংবাদে মোক্তার আহমদের উপস্থাপিত কথাগুলো সম্পূর্ণ মনগড়া ও ভিত্তিহীন অসত্য তথ্য।

তিনি আরও জানান, গত ১৬ তারিখে প্রকাশিত সংবাদে উল্লেখ করা হয় যে, ‘হাজী মোক্তার আহমদ পেকুয়া বাজারের পশ্চিম পার্শ্বে মগনামা চকরিয়া সড়কের লাগোয়া ৫টি দোকানঘর নির্মাণ করেন। ১৯৯৭ সালের দিকে সরকারি খাস শ্রেণির রক্ষণাবেক্ষণ জায়গা ভরাট করে এসব দোকানঘর নির্মাণ করেছেন। দেশীয় তৈরি অস্ত্রসস্ত্রসহ ভাড়াটে লোকজনসহ ২০/২১ জনের দুর্বৃত্তরা রাতে দোকানে অনুপ্রবেশ করে। এ সময় এসব ব্যাবসা প্রতিষ্ঠান থেকে বিপুল পরিমাণ মালামাল লুট করে।’ যা বানোয়াট, ডাহা মিথ্যা, ভিত্তিহীন, মনগড়া কথা ও প্রতারণার শামিল।

আরও পড়ুন: মাদারীপুরে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ

তাছাড়া ইতোমধ্যে মোক্তার আহমেদ গং ক্ষমতা ও টাকার বিনিময়ে বিভিন্ন মামলা মোকদ্দমায় জড়িয়ে দেবে, এমনকি প্রাণে হত্যার মতো হুমকি দেখিয়ে যাচ্ছে বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করেন ভুক্তভোগী রফিক।

এ ঘটনায় পেকুয়া থানার এসআই ইয়াকুবুল ইসলাম ভুঁইয়া ঘটনাস্থল পরির্দশন করেন বলেও জানান তিনি।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে অত্র এলাকার রফিক আহমেদ ও মোক্তার আহমেদ এর মধ্যে জায়গা সংক্রান্ত বিরোধ চলে আসছে। বেশ কয়েকবার আদালতের রায় রফিক আহমেদ এর পক্ষে গেলেও মোক্তার আহমেদ রায়কে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বিরোধপূর্ণ জমি দখলে রেখেছেন বলে জানায় স্থানীয়রা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *