ফি ছাড়া অনলাইনে কোরবানির পশু কেনাবেচার সুযোগ দিচ্ছে যাচাই ডট কম

কোরবানির পশুর হাট করোনার কারণে বন্ধ রাখার ঘোষণা করা হলেও পশু খামারি ও গ্রাহকদের কথা দুশ্চিন্তার কথা মাথায় রেখে এগিয়ে এসেছে যাচাই ডট কম। বর্তমান সংকটকালে সম্পূর্ন চার্জমুক্ত (ফ্রি) বেচাকেনার এ অনলাইন প্লাটফর্মটি ই-কমার্সে এক নতুন দুয়ার অবমুক্ত করেছে। ইউজার ফ্রেন্ডলি এ অনলাইন হাটে সহজ একাউন্টের মাধ্যমেই চলছে কেনাবেচা।

অনলাইনে কোরবানির এ পশু বিক্রির ফ্রি সুযোগ তৈরি হয়েছে সোনারগাঁও ইউনিভার্সিটি-এসইউ এবং যাচাই ডট কম লিমিটেডের যৌথ উদ্যোগে। সোনারগাঁও ইউনিভার্সিটি-এসইউ এর শিক্ষার্থীরা প্লাটফর্ম ফিচার ডেভলাপমেন্ট ও পশু খামারিদের জন্য ভলেন্টিয়ারি দ্বায়িত্ব পালন করছে।

প্লাটফর্মটি ব্যবহার করতে ক্রেতা ও বিক্রেতাকে সহজ রেজিস্ট্রেশন ধাপ অনুসরণ করতে হয়। বিক্রেতা তার কোরবানির পশুর ছবি সহ বিস্তারিত বিবরণ দিয়ে, প্রোফাইল অফলাইন ও অনলাইনে আপডেট করতে পারবে। অন্যদিকে ক্রেতা তার পছন্দের পশুর ধরন, পশুর রং, পশুর বয়স, বাজেট অনুযায়ী পছন্দের পশু যাচাই ডট কম থেকে লোকেশন অনুযায়ী অনায়াসেই কিনতে পারবেন। অনলাইন এই প্লাটফর্মটি সকল ধরনের কোরবানির পশু সম্পূর্ণ ফ্রি কেনাবেচার প্লাটফর্ম হিসেবে কাজ করছে। ক্রয় বা বিক্রির জন্য কোনো ফি বা চার্জ যাচাই ডট কম কর্তৃপক্ষ নিচ্ছে না। একই সাথে বেকার হয়ে যাওয়া মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করতে যাচাই ডট কম প্লাটফর্ম কাজ করবে

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *