ফেনীতে এসিল্যান্ডসহ আরও ৪৯ জনের করোনা শনাক্ত

ঝিনাইদহে
ছবি: সংগৃহিত

ফেনীতে নতুন করে আরও ৪৯ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় মোট কোভিড–১৯ আক্রান্তের সংখ্যা ৫৬৩ দাঁড়িয়েছে।

মঙ্গলবার (১৬ জুন) নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের পরীক্ষাগার থেকে ১শ ৪৪ জনের প্রতিবেদন আসে।

স্বাস্থ্য বিভাগের নির্ভরযোগ্য সূত্র জানা গেছে, নতুন করে সংক্রমিতদের মধ্যে সদরে ২৫, সোনাগাজীতে ১৩, দাগনভুঞায় ৮, ফুলগাজীতে ২ ও ছাগলনাইয়ায় ১ জন। সদর উপজেলায় ২৫ জনের মধ্যে ১৫ জনই পুলিশ সদস্য বলে জানা গেছে।

ছাগলনাইয়ায় আক্রান্ত ব্যক্তি উপজেলা সহকারী কমিশনার (ভূমি)। সোনাগাজী উপজেলায় ১৩ জনের মধ্যে ৭ জনই নবাবপুর ইউনিয়নের বাসিন্দা। সদর ইউনিয়নের ৩ জন, চরছান্দিয়া ইউনিয়নে ২ জন ও মতিগঞ্জ ইউনিয়নে ১ জন। গত ২৪ ঘণ্টায় এ উপজেলায় সুস্থ হয়েছেন ৩ জন। তারা নবাবপুরের বাসিন্দা।

দাগনভুঞায় ৮ জনের মধ্যে চারজন পৌরসভা, ১ জন জায়লস্কর ও ৩ জনের বাড়ি মাতুভূঞায়। স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, গত ১৬ এপ্রিল জেলায় প্রথম এক যুবকের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। এরপর থেকে জেলায় ধারাবাহিকভাবে করোনাভাইরাস সংক্রমণের হার বেড়ে চলছে।

আরও পড়ুন: ট্রাকের চাকায় পিষ্ট হয়ে প্রাণ গেলো যুবতীর

জেলায় এখন পর্যন্ত করোনায় আক্রান্তে সংখ্যা ৫শ ৬৩। এর মধ্যে সুস্থ হয়েছেন ১শ ২১ জন। আর মৃত্যু হয়েছে ১১ জনের।

এ পর্যন্ত ৪ হাজার ২২ জনের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজ পরীক্ষাগারে প্রেরণ করা হলে ২ হাজার ৯শ ৯৯ জনের প্রতিবেদন আসে।হাসপাতালের আইসোলেশনে ১৮ জন চিকিৎসাধীন

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *