বেনাপোল পৌরসভার বাজেট ঘোষণা

ছবি: সংগৃহিত

বেনাপোল পৌরসভার ২০১৯-২০ অর্থবছরের  সংশোধনী বাজেট ও ২০২০-২১ অর্থবছরের বাজেট ঘোষণা হয় এবং বেনাপোল কাস্টম কমিশনার জনাব বেলাল হোসেন চৌধুরী কে আনুষ্ঠানিক ভাবে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়েছে।

আজ বুধবার (৮ই জুলাই) সকালে বেনাপোল  পৌর ভবনে সামাজিক দূরত্ব মেনে সংক্ষিপ্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেনাপোল কাস্টম এর সুযোগ্য কমিশনার জনাব বেলাল হোসেন চৌধুরী মহোদয় এবং এসময় বাজেট পেশ করেন পৌর মেয়র জনাব আশরাফুল আলম লিটন।

এসময় উপস্থিত ছিলেন যুগ্ন -কমিশনার শহিদুল ইসলাম, ডিপুটি কমিশনার পারভেজ রেজা চৌধুরী, বেনাপোল পোর্টের সহকারী পরিচালক আতিকুল ইসলাম, সফল নারী উদ্যোক্তা শাহিদা রহমান সেতু, সকল ওয়ার্ডের কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্য, এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সংক্ষিপ্ত বাজেট বিবরণী থেকে জানা যায়, ঘোষিত বাজেটে উন্নয়ন খাতেই বেশি গুরুত্ব দেয়া হয়েছে। বিশেষ করে স্বাস্থ্যসেবা ও শিক্ষা খাতের উন্নয়নে বেশি গুরুত্ব দেয়া হয়েছে । এসব খাতের  যোগান আসবে সরকারের বিভিন্ন প্রকল্পের বরাদ্দ থেকে। এসময় পৌর মেয়র আশরাফুল আলম লিটন বলেন, পৌর কর বাড়ানো হয়নি কারণ মানুষের আর্থিক অবস্থা ভালো নয়।

আর ব্যয়ের বিষয়ে তিনি বলেন, সরকারি বিভিন্ন প্রকল্প বরাদ্দের হিসাব করে এই বাজেট ঘোষণা  করা হয়েছে। তবে  বরাদ্দ পাওয়ার সাথে সাথে আমরা সংস্লিষ্ট খাতে ব্যয় করবো।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *