ভারত থেকে ঘর বাঁধতে আসা সেই নারী ওবাইদুলের বাড়ী থেকে এখন শ্রীঘরে

জন্মভূমি ও পরিবারের মায়া ত্যাগ করে ঘর বাঁধার স্বপ্ন নিয়ে কুড়িগ্রামের ফুলবাড়ীতে আসা ভারতীয় সেই নারী এখন কারাগারে।

শনিবার (২৯ আগস্ট) সকালে ফুলবাড়ী থানা পুলিশ ভারতীয় ওই নারী ও তার তিন বছরের ছেলে সন্তানকে কুড়িগ্রাম কারাগারে প্রেরণ করেছে।

লালমনিরহাট ১৫ বিজিবির অধীন অনন্তপুর ক্যাম্পের বিজিবির সদস্যরা খবর পেয়ে শুক্রবার বিকালে প্রেমিক ওবাইদুল হকের বাড়ী থেকে ওই নারীকে আটক করে শ্রক্রবার রাতেই বাদী হয়ে থানায় অবৈধ অনুপ্রবেশের দায়ে মামলা দায়ের করে পুলিশে সোপর্দ করেছে।

ভারতীয় ওই নারীর নাম শ্রীমতি সুনিয়া সাউ (২৯)। সে ভারতের ব্লাশপুর ছত্রিশগড় রাজ্যের মঙ্গলী জেলার জেড়াগাও থানার মৃত ফাগুরাম সাউ ও রাজকুমারী দম্পতির মেয়ে।

ভারতীয় ওই নারী ঘর বাঁধার স্বপ্ন নিয়ে গত ২৫ জুলাই দুই দেশের দালালের মাধ্যমে বাংলাদেশের উত্তরের জেলা কুড়িগ্রামের ভুরুঙ্গামারী সীমান্ত পেরিয়ে প্রেমিকের বাড়ীতে আসে। স্থানীয়দের চোখের আড়ালে গত এক মাস ধরে প্রেমিক ওবাইদুল হক (৩৭) এর বাড়ীতে ঘর-সংসার করছেন ওই ভারতীয় নারী। প্রেমিক ওবাইদুল হকের বাড়ী উপজেলার সীমান্ত ঘেঁষা কাশিপুর ইউনিয়নের অনন্তপুর চানদোলার পাড় গ্রামে। তিনি ওই গ্রামের মৃত আবুল কাসেম আলীর ছেলে।

স্থানীয় আফজাল হোসেন, মতিয়ার রহমান , আব্দুল সাক্তার ও সিরাজুল ইসলাম জানান, ওবাইদুল হক ভারতে গিয়ে রাজমিস্ত্রীর কাজ করার সুবাধে ওই নারীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। পরে ভারতের দিল্লী শহরে চার বছর আগে ওই নারীকে বিয়ে করে ওবাইদুল হক। তাদের ঘরে একটি তিন বছরের ছেলে সন্তানও রয়েছে। তারা আরও জানান ভারতীয় ওই ওবাইদুল হকের বাড়ীতে আসায় তার প্রথম স্ত্রী কল্পনা বেগম স্বামীর দ্বিতীয় স্ত্রী শ্রীমতি সুনিয়া সাউকে মেনে নিয়ে ঘরে তুলে নেন। কিন্তু গত কয়েকদিন ধরে প্রথম স্ত্রী কল্পনা বেগমের সাথে স্বামীর ওবাইদুল হকে সঙ্গে ঝগড়াঝাটি হওয়ায় ভারতীয় নারী তার স্বামীর বাড়ীতে আসার বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়ে। পরে অনন্তপুর ক্যাম্পের বিজিবি সদস্যরা খবর পেয়ে শুক্রবার বিকালে ওবাইদুল হকের বাড়ী থেকে ওই নারীকে আটক করে ক্যাম্পে নিয়ে যায়।

এ ব্যাপারে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজীব কুমার রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, থানায় একটি অবৈধ অনুপ্রবেশের অপরাধে ওই নারীর বিরুদ্ধে বিজিবি বাদী হয়ে মামলা দায়ের করেছে এবং শনিবার সকালে ভারতীয় নারীকে কারাগারে পাঠানো হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *