ভারত-বাংলাদেশ ব্যবসায়ীদের সভা; চালু হচ্ছে বুড়িমারী স্থলবন্দর

করোনাভাইরাস পরিস্থিতিতে ২ মাস ১৫ দিন বন্ধ থাকার পর আগামী বুধবার (১০ জুন) ভারত, ভুটান ও নেপালের সাথে বুড়িমারী স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানী কার্যক্রম চালুর সিন্ধান্ত নিয়েছেন স্থলবন্দর ব্যবহারকারী ব্যবসায়ীরা।

বুড়িমারী স্থলবন্দর চেকপোস্ট এলাকার শূন্যরেখায় বিজিবি ও বিএসএফের উপস্থিতিতে সোমবার (৮ জুন) সকাল ১১ টা থেকে বিকেল প্রায় সাড়ে ১২টা পর্যন্ত বাংলাদেশী ও ভারতীয় ব্যবসায়ীদের মধ্যে একসভা অনুষ্ঠিত হয়। সভায় স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে উভয় দেশের বন্দর ব্যবহার করে ব্যাবসা পরিচালনা করার সিন্ধান্ত নেওয়া হয়।

বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক এসোসিয়েশনের সভাপতি ও পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান মো. রুহুল আমীন বাবুলের সভাপতিত্বে একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশি দশ সদস্যবিশিষ্ট ব্যবসায়ী দলের নের্তৃত্ব দেন মো. রুহুল আমীন বাবুল। ভারতীয় দশ সদস্যবিশিষ্ট ব্যবসায়ী দলের নের্তৃত্ব দেন চ্যাংরাবান্ধা এক্সপোটার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিমল সাহা।

সভায় উভয় দেশের কাস্টমস্ কমিশনার, বন্দর উপ-পরিচালক, সিঅ্যান্ডএফ এজেন্ট থানার ওসি, স্থলবন্দর ইমিগ্রেশন ইনচার্জগণ উপস্থিত ছিলেন।

বুড়িমারী  স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু সাঈদ নেওয়াজ নিশাত জানান, বাংলাদেশ ও ভারতীয় ব্যবসায়ীদের মধ্যে আলোচনা করে শতভাগ স্বাস্থবিধি মেনে আগামী বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত আমদানি- রপ্তানি কার্যক্রম চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *