ভার্চুয়াল টিভি বিতর্কে অংশগ্রহণ করবেন না ট্রাম্প

ট্রাম্প করোনায় আক্রান্ত হওয়ার পর ১৫ অক্টোবর মায়ামিতে অনুষ্ঠিত হতে যাওয়া প্রেসিডেন্সিয়াল বিতর্ক ভার্চুয়ালি আয়োজনের সিদ্ধান্ত নেয় কমিশন। কিন্তু, মার্কিন নির্বাচনে ডেমোক্র্যাট দলীয় প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেনের সঙ্গে ভার্চুয়াল টিভি বিতর্কে অংশ নেবেন না বলে জানিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

ট্রাম্প জানিয়েছেন, তার প্রতিপক্ষকে রক্ষার জন্য বিতর্ক ভার্চুয়ালি আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।  ফক্স নিউজকে বৃহস্পতিবার ট্রাম্প জানিয়েছেন, ব্যক্তিগত বিতর্কে অংশ নিয়ে আমি সময় নষ্ট করব না। কম্পিউটারের সামনে বসে বিতর্ক, তারা যখন ইচ্ছে আমাকে থামিয়ে দেবে; এ বিতর্ক হাস্যকর। আমি ভার্চুয়াল বিতর্ক করছি না। ডেমোক্র্যাট প্রচারণা শিবির জানিয়েছে, বাইডেন মার্কিনদের সঙ্গে সরাসরি কথা বলার জন্য অপেক্ষা করছেন। এদিকে ট্রাম্পের প্রচারণা শিবির জানিয়েছে, বিতর্কের পরিবর্তে তিনি একই সময়ে একটি সমাবেশ করবেন।

স্থানীয় সময় বুধবার রাতে মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স এবং ডেমোক্র্যাট দলীয় ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী কামলা হ্যারিসের মধ্যে বিতর্ক অনুষ্ঠিত হয়। তাদের মধ্যে যথেষ্ট শৃঙ্খলাবদ্ধ বিতর্ক সম্পন্ন হয়। কিন্তু, ট্রাম্প-বাইডেনের প্রথম বিতর্কে একে অপরকে বক্তব্যে বাধা দেয়ার মতো অশোভন আচরণে জড়িয়েছিলেন মার্কিন গণমাধ্যম একে বিশৃঙ্খল এবং কদর্য বলে অভিহিত করেছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *