মাটিরাঙ্গায় জাতীয় কন্যাশিশু দিবস ২০২২ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

সময়ের অঙ্গীকার, কন্যাশিশুর অধিকার এই প্রতিপাদ্যকে সামনে রেখে মঙ্গলবার (০৪ অক্টোবর) সকালে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে কিশোর কিশোরী ক্লাবের জেন্ডার প্রোমোটর মোঃ ইউনুস আলীর সঞ্চালনায় মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ ওবায়দুল হুক এর সভাপতিত্বে জাতীয় কন্যাশিশু দিবস ২০২২ উদযাপন উপলক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাটিরাঙ্গা উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আনিসুজ্জামান ডালিম, উপজেলা ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম, মাটিরাঙ্গা থানার এসআই মোঃ সাদ্দাম হোসেন, উপজেলা কিশোর কিশোরী ক্লাবের শিক্ষক-শিক্ষার্থী সহ সুশীল সমাজের প্রতিনিধিগন।

এসময় বক্তারা বলেন, নারীর সার্বিক অগ্রযাত্রা নিশ্চিত করতে বাল্যবিবাহ, যৌতুক, ইভটিজিং প্রতিরোধসহ সামাজিক ও পারিবারিক বৈষম্য ও নির্যাতন থেকে কন্যা শিশুদের সুরক্ষিত রাখতে হবে। আগামীর সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে কন্যা শিশুদের যথাযথ শিক্ষা, অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করা অপরিহার্য। কন্যা শিশুদের বিকশিত হওয়ার সুযোগ নিশ্চিত করা গেলে, তারা যোগ্য ও দক্ষ নাগরিক হয়ে উঠবে। নারীরা ও সফল হতে পারে উদাহরণ দিয়ে বক্তব্য বলেন অতিসম্প্রতি সাফ ফুটবলে বাংলাদেশ নারী ফুটবল টিম চ্যাম্পিয়ন হয়ে পুরো জাতিকে তথা বাংলাদেশকে গর্বিত করেছে। এবং এ অর্জনে পাহাড়ি জেলা খাগড়াছড়ির মেয়েদের ও অবদান রয়েছে।

মর্নিংনিউজ/আই/শাশি

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *