মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করল মানবতার বিকাশ সোসাইটি

১০-১২ বছরে তিনবার গোসল। শুনতে অবাক বিস্ময়ে হতবাক হবার কথা। ঝিনাইদহের হাটগোপালপুর চাউল বাজারের চান্দিঘরে দীর্ঘ ১০-১২ বছর ধরে অমানবিক জীবন যাপন করছে ছাত্তার মোল্লা নামের ৮০ বছর বয়সী এক বৃদ্ধ।

জানা যায়, ছাত্তার মোল্লা মাগুরা জেলার মোহাম্মদপুর থানার বড়লে গ্রামের মৃত মোকাদ্দেস মোল্লার ছেলে। দীর্ঘদিন ধরে এখানে ভিক্ষাবৃত্তি করে খেয়ে না খেয়ে দিনাতিপাত করছে। চান্দিঘরের চারপাশ খোলা। বৃষ্টি হলে কোনমতে একপাশে জড়সড় হয়ে পড়ে থাকেন, প্রচন্ড ঠান্ডার দিনেও এখানেই থাকতে হয়। ১১ নং পদ্মাকর ইউনিয়ন এর সাবেক চেয়ারম্যান ২ টা কম্বল দিয়েছিলো যা এখন তার সম্বল।

কয়েক বছর আগে ঝিনাইদহ নতুন হাটখোলায় থাকতেন তিনি। সেখানে মার্কেট ভেঙে নতুন মার্কেট করার সময় এখানে চলে আসেন। তখন তিনটা কম্বল পেয়েছিলেন আর ময়লায় জর্জরিত কয়েকটি লুংগি আছে। অনেক আগে পড়ে গিয়েছিলেন কিন্তু সঠিক চিকিৎসার অভাবে  দুই পা চলার ক্ষমতা হারিয়েছে তার। এখন দুই হাতের উপর ভর দিয়ে কোনমতে আশেপাশে ভিক্ষা করেন। যেদিন লোকজন দেয় সেদিন খেতে পারেন।

এই অসহায় বৃদ্ধ মানুষটির পাশে দাঁড়িয়েছে “মানবতার বিকাশ সোসাইটি” নামে সদ্য গড়ে ওঠা একটি স্বেচ্ছাসেবী সংগঠন। সংগঠন এর পক্ষ থেকে তার থাকা-খাওয়া ও দেখাশোনা করার ব্যবস্থা করা হয়েছে।

সংগঠনটির মুখপাত্র মোহাইমিনুল ইসলাম রিফাত জানান “আমরা মানবতার কল্যাণে কাজ করে চাই, আমাদের মূল লক্ষ্য অসহায় মানুষদের পাশে দাঁড়ানো, তাদেরকে একটুখানি ভালো থাকার ব্যবস্থা করা”।

বিনামূল্যে রক্তদান কর্মসূচী সংগঠনের মূল কার্যক্রম। তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *