মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প করোনা পজিটিভ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইট বার্তায় নিশ্চিত করেছেন যে তিনি এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প করোনা ভাইরাস পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। তারা দুজন এখন কোয়ারেন্টাইনে আছেন। শুক্রবার সকালে পরীক্ষার ফলাফল জানা গেছে ৷ প্রেসিডেন্ট নির্বাচনের এক মাস আগে এমন ঘটনা বাড়তি গুরুত্ব পাচ্ছে।

সিএনএন’র প্রতিবেদনে বলা হয়েছে, গণমাধ্যমে দেওয়া এক মেমোতে প্রেসিডেন্টের চিকিৎসক নেভি কমান্ডার ডা. শন কনলি জানান, ট্রাম্প ও মেলানিয়ার করোনা পজিটিভ হওয়ার বিষয়টি তিনি বৃহস্পতিবার সন্ধ্যায় নিশ্চিত হয়েছেন। কনলি বলেন, ‘প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি ভালো আছেন। করোনা থেকে সুস্থ হওয়ার এই সময়টাতে তারা হোয়াইট হাউসে তাদের ঘরে থাকবেন বলেই পরিকল্পনা করেছেন। হোয়াইট হাউসের মেডিকেল টিম ও আমি সতর্ক অবস্থানে থেকে তাদের পর্যবেক্ষণে রাখব।’

এদিকে শুক্রবার সকালে একটি টুইটবার্তায় ভারতের প্ররধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘আমার বন্ধু মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডির (মেলানিয়া ট্রাম্প) দ্রুত আরোগ্য ও সুস্বাস্থ্যের কামনা করছি।’

রাষ্ট্রপতি নির্বাচনের কারণে ট্রাম্পের হাতে এখন অনেক কাজ। এর মধ্যে কোভিড হওয়া নিশ্চিত ভাবেই বড় ধাক্কা। বর্তমানে ট্রাম্পের বয়স ৭৪, যেটি কোভিড হাই রিস্ক গ্রুপে পড়ে। শুক্রবার ট্রাম্পের একটি ফান্ডরেজার ছিল ওয়াশিংটনে। তারপর তাঁর ফ্লোরিডায় যাওয়ার কথা নির্বাচনী সভায় অংশ নেওয়ার জন্য। এবার সব কিছুই করতে হবে ভার্চুয়ালি। প্রেসিডেন্ট কোয়ারেন্টিনে যাওয়ায় ফ্লোরিডার মিয়ামিতে ১৫ই অক্টোবর নির্ধারিত দ্বিতীয় প্রেসিডেন্ট বিতর্কের ব্যবস্থাপনায় কেমন প্রভাব পড়বে তা এখনও পরিষ্কার নয়।

প্রথম থেকেই ট্রাম্পের বিরুদ্ধে করোনার প্রকোপকে খাটো করে দেখার অভিযোগ উঠেছে। তা নিয়ে আক্রমণ শানাচ্ছেন ট্রাম্পের প্রতিপক্ষ জো বাইডেন। এমনকী দীর্ঘদিন মাস্কও পরতেন না তিনি। এখন করোনা পজিটিভ হওয়ায় আরও চাপে পড়ে গিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *