যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২৮ হাজারের বেশি, মৃত্যু ২২৩১

সময়ের সঙ্গে সঙ্গে যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত ও মৃত্যুর পাল্লা ভারী হচ্ছে। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে কমপক্ষে ২৮ হাজার ৪২০ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

ওই পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছে ১২ লাখ ৫৭ হাজার ২৩ জন। এদিকে, একদিনেই মৃত্যু হয়েছে আরও ২ হাজার ২৩১ জনের। ফলে এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৭৫ হাজার ৬৬২ জন।

এদিকে, ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে ১২ লাখ ৯২ হাজার ৬২৩ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৭৬ হাজার ৯২৮ জন।

ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ২ লাখ ১৭ হাজার ২৫০ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ৯ লাখ ৯৮ হাজার ৪৪৫টি। অপরদিকে এখনও আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ১৬ হাজার ৯৯৫ জন।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম প্রাণঘাতী করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত বিশ্বের ২১২টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে এখন পর্যন্ত সব দেশের শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

অপরদিকে, যুক্তরাষ্ট্রে করোনায় সবচেয়ে বিপর্যস্ত হয়ে পড়েছে নিউইয়র্ক অঙ্গরাজ্য। অন্যান্য অঙ্গরাজ্যের তুলনায় সেখানেই আক্রান্ত ও মৃত্যুর ঘটনা সবচেয়ে বেশি।

নিউইয়র্ক অঙ্গরাজ্যে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৩৭ হাজার ৪২১ জন। অপরদিকে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ২৬ হাজার ৩৬৫ জন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *