যুবকের রহস্যজনক মৃত্যুর ঘটনায় এস আই হেলাল সাসপেন্ড; ওসিকে শোকজ

নিহত মারুফের স্বজনদের আহাজারি (ছবি সংগৃহিত)

চট্টগ্রাম নগরের আগ্রাবাদ বাদামতলী এলাকায় পুলিশের সঙ্গে হাতাহাতির পর বাসায় যুবকের রহস্যজনক মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছে। তদন্ত কমিটি অভিযুক্ত এসআই হেলাল খানের দায় পেয়েছে।

সোমবার (২০ জুলাই) বিকেলে তদন্ত কমিটির প্রধান নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (ডিবি-পশ্চিম) মো. মনজুর মোর্শেদ এ প্রতিবেদন সিএমপি কমিশনারের কার্যালয়ে জমা দিয়েছেন।

তাকে সাসপেন্ডের সুপারিশ করেছে কমিটি। তার বিরুদ্ধে বিভাগীয় মামলাও দায়ের করার সুপারিশ করা হয়েছে।
এছাড়া অধঃস্তন কর্মকর্তাকে যথাযথ সুপারভিশন না করার দায়ে ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) সদীপ কুমার দাশকে শোকজ করার সুপারিশ করেছে।

প্রতিবেদনের সুপারিশ অনুযায়ী ইতোমধ্যে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সিএমপির উপ-কমিশনার (পশ্চিম) মো. ফারুক উল হক।

তিনি বলেন, এসআই হেলালের গাফিলতি পেয়েছে তদন্ত কমিটি। কমিটির সুপারিশ অনুযায়ী তাকে সাসপেন্ড করা হয়েছে।

তদন্ত কমিটি প্রতিবেদনে উল্লেখ করেন, এসআই হেলাল কাউকে কিছু অবহিত না করে, থানায় জিডি না করে সাদা পোশাকে ঘটনাস্থলে যান। এ বিষয়ে তিনি কোনো নোট দেননি। সিনিয়র অফিসারদের মৌখিকভাবেও কিছু জানাননি। এভাবে সাদা পোশাকে অভিযানে যাবার নিয়ম নেই। এসআই হেলাল ঘটনাস্থলে গিয়ে সৃষ্ট পরিস্থিতি হ্যান্ডলের পরিবর্তে মারামারি শুরু করেন এবং অনাকাঙ্খিত ঘটনার জন্ম দেন।

সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান বাংলানিউজকে বলেন, তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে এসআই হেলালকে সাসপেন্ড করা হয়েছে। ডবলমুরিং থানার ওসিকে শোকজ করা হয়েছে।

উলেখ্য, বৃহস্পতিবার (১৬ জুলাই) রাতে নগরের আগ্রাবাদ বাদামতলী মোড় এলাকায় সাদা পোশাকে ‘আসামি’ সালমান ইসলাম মারুফকে ধরতে যান ডবলমুরিং থানার উপ-পরিদর্শক (এসআই) হেলাল খান। এ সময় এসআই হেলালের পরিচয় না পেয়ে তার সঙ্গে হাতাহাতিতে জড়ায় মারুফ। খবর পেয়ে মারুফের বোন ও মা ঘটনাস্থলে আসেন। তারাও পুলিশের সঙ্গে হাতাহাতি করেন মারুফকে ছাড়াতে। পুলিশের কাছ থেকে ছুটতে পেরে মারুফ পালিয়ে যায়। পরে বাসায় মারুফের ঝুলন্ত মরদেহ পাওয়া যায়।

আরও পড়ুন: থাপ্পড়ের জবাবে শ্রমিকের লাঠির আঘাতে ঠিকাদারের ছেলের মৃত্যু

স্থানীয়দের ভাষ্য অনুযায়ী, মারুফের বাসার পাশে পুলিশের এক সোর্সকে চোর সন্দেহে পিটুনি দেয় এলাকার লোকজন। এ ঘটনার পর ডবলমুরিং থানার এসআই হেলাল মারুফকে আটক করতে যায়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *