রাত আটটার মধ্যে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের আহ্বান

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস রাত আটটার মধ্যে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার আহ্বান জানিয়েছেন।

তিনি মনে করেন ঢাকা শহরকে শৃঙ্খলায় আনতে মার্কেট, দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান রাত ৮টার মধ্যে বন্ধ করলে সামগ্রিক ব্যবস্থাপনার সুষ্ঠুভাবে সম্পাদন করতে সুবিধা হবে।

বুধবার ডিএসসিসির আজিমপুর, হাজারীবাগ ও পুরান ঢাকার বেশ কিছু এলাকায় সরেজমিন পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, আমরা শহরটাকে একটি সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় নিয়ে আসতে চাই। রাত ৮টার মধ্যে সব ব্যবসায়িক প্রতিষ্ঠান, দোকানপাট বন্ধ করতে চাই। বহির্বিশ্বে দেখি একটি সুনির্দিষ্ট সময়ের পরে সবকিছু বন্ধ হয়ে যায়। বিকাল ৫টা, সন্ধ্যা ৬টা, ৭টা ও ৮টা বিভিন্নক্ষেত্রে এলাকাভিত্তিক সেই সময়সীমা নির্ধারণ করা হয়। এজন্য আমরা এমন সিদ্ধান্ত নিতে চাচ্ছি।

তিনি বলেন, রাত ৮টার মধ্যে দোকানপাট বন্ধ হলে রাজধানী যানজট থেকে অনেকটা মুক্তি পাবে, মানুষ পরিবার ও সন্তানকে সময় দিতে পারবে। আর এটি কার্যকর করার জন্য সবার সহযোগিতা কামনা করছি।

এছাড়া এদিন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী গলি, রাজধানী মার্কেট এলাকা ও মুক্তিযোদ্ধা মুরাদ কমিউনিটি সেন্টার পরিদর্শন করেন এবং এনটি আর এস (জাতীয় যক্ষ্মা ও পুনর্বাসন কেন্দ্র) এর পুকুরে হাঁস অবমুক্ত করেন ডিএসসিসি মেয়র।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *