রাশিয়ার বিরোধী নেতা বিষক্রিয়ায় হাসপাতালে, অভিযোগ বিষ প্রয়োগ

ছবি: টাইম ম্যাগাজিন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কট্টর সমালোচক ও দেশটির বিরোধী দলীয় নেতা আলেক্সেই নাভালনিকে গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাকে বিষ প্রয়োগ করা হয়েছে বলে অভিযোগ করেছেন তার মুখপাত্র কিরা ইয়ার্মিশ। খবর বিবিসির।

অ্যালেক্সেই নাভালনির মুখপাত্র কিরা ইয়ার্মিশ বলেন, সাইবেরিয়া থেকে মস্কো আসছিলেন নাভালনি। তিনি অসুস্থ হয়ে পড়ায় ওমস্কে তার বিমান জরুরি অবতরণ করানো হয়। ধারণা করা হচ্ছে নাভালিনকে দেওয়া চায়ের মধ্যে বিষ প্রয়োগ করা হয়েছে।
ট্যুইটারে ওই নারী মুখপাত্র লিখেন, ‘আমরা ধারণা করছি, চায়ের সাথে মিশিয়ে তাকে বিষ প্রয়োগ করা হয়েছে। তিনি আজ সকালে শুধুমাত্র এটাই পান করেছিলেন’।

রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাস জানিয়েছে, নাভালনিকে সাইবেরিয়া সিটির একটি হাসপাতালে রাখা হয়েছে। হাসপাতালের প্রধান চিকিৎসকের বরাত দিয়ে বার্তা সংস্থাটি জানিয়েছে, নাভালনির অবস্থা শঙ্কটাপন্ন।

রাশিয়ার শীর্ষস্থানীয় কর্মকর্তাদের দুর্নীতির বিরুদ্ধে প্রচারণা চালিয়ে ও প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সমালোচনা করে জনপ্রিয় হয়ে উঠা ৪৪ বছর বয়সী এ রাজনীতিবিদ এর আগেও শারীরিক আক্রমণের শিকার হয়েছিলেন।

আরও পড়ুন: ভূমধ্যসাগরে লিবিয়া উপকূলে অভিবাসীবাহী নৌকা ডুবি; নিহত ৪৫

গত বছর জেলে থাকার সময় অসুস্থ হয়ে পড়লে নাভালনিকে হাসপাতালে নেয়া হয়েছিল। তার দলীয় লোকজন তখন অভিযোগ করেছিলেন তাকে বিষ প্রয়োগ করা হয়েছিল। তবে তখন চিকিৎসকরা জানিয়েছিলেন, তিনি মারাত্মক অ্যালার্জির সমস্যায় ছিলেন। পরে তাকে আবার জেলে ফেরত আনা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *