রেলে কোন প্রকার অতিরিক্ত যাত্রী আমরা পরিবহন করবো না- রেলমন্ত্রী

রেলপথ মন্ত্রী এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, “রেলে কোন প্রকার অতিরিক্ত যাত্রী আমরা পরিবহন করবো না।” স্বাস্থ্যবিধি মেনে আমাদের রেল পরিচালনা করছি। এ পর্যন্ত আমরা অর্ধেক প্যাসেঞ্জার করে নিচ্ছি।

তিনি আরো বলেন, এখন পর্যন্ত মিডিয়া ও রেলের যাত্রীসহ কারো কাছ থেকে এখন পর্যন্ত আমরা তেমন কোন অভিযোগ পাই নি। গত ঈদে যে হারে ট্রেন চলছে সেভাবেই চলবে, যদি সরকারের কোন নির্দেশনা না থাকে।

শনিবার দুপুরে বোদা উপজেলা অডিটোরিয়াম চত্ত্বরে মুজিববর্ষ উপলক্ষে ৪’শ মেধাবী নারী শিক্ষার্থীদের সাইকেল বিতরণ ও মন্ত্রীর নিজস্ব তহবিল থেকে গরিব দুস্থদের মাঝে অনুদানের চেক প্রদান করে অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে মন্ত্রী এসব কথা বলেন।

এসময় মুজিববর্ষ উপলক্ষে নারীর ক্ষমতায়ন ও বাল্যবিবাহ প্রতিরোধে জেলা প্রশাসনের বিশেষ উদ্যোগে ১৭’শ জন শিক্ষার্থীর মাঝে বাই সাইকেল বিতরণ অনুষ্ঠানের উদ্ধোধন করেন মন্ত্রী।

মন্ত্রী নুরুল ইসলাম সুজন আরো বলেন, আমাদের নতুন করে ট্রেনের সংখ্যা বাড়ানো কোন পরিকল্প নেই। আর করোনার এই মাঝে যানযটের কোন সুযোগ নেই। যদি কোরবানির ঈদকে নিয়ে সরকারের কোন নির্দেশনা না থাকে তবে বর্তমানে যে ভাবে ট্রেন চলছে আগামীতেও সে ভাবে চলবে। যাতে ঈদকে সামনে রেখে মানুষের মুভমেন্ট যেন কম হয়, সরকার সে আবেদন জানাচ্ছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পঞ্চগড় জেলা প্রশাসক (ডিসি) সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার (এসি) মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, বোদা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ালীগের সাধারণ সম্পাদক ফারুক আলম টবি, বোদা পৌর মেয়র ওয়াহিদুজ্জামান সুজা প্রমুখ।

এর আগে মন্ত্রী জেলার দেবীগঞ্জ উপজেলা পরিষদের হলরুমে বাইসাইকেল বিতরণ ও মন্ত্রীর নিজস্ব তহবিল থেকে গরিব দুস্থদের মাঝে অনুদানের চেক প্রদান করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *