লকডাউন এলাকায় নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের সরবরাহ নিশ্চিত করতে হবে: তাজুল

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, করোনাভাইরাস মোকাবেলায় লক ডাউন করা এলাকায় মানুষকে ঘরে রাখতে হলে তাদের প্রয়োজনীয় চাহিদা অনুযায়ী জিনিসপত্র সরবরাহ নিশ্চিত করতে হবে।

লক ডাউন এলাকায় স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে টেলিমেডিসিন সার্ভিসের ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, একক প্রচেষ্টায় প্রাণঘাতি এই ভাইরাসের বিস্তাররোধ করা সম্ভব নয়। এই ভাইরাসের বিস্তাররোধে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়সহ সাধারণ মানুষের অংশ গ্রহণ অত্যন্ত জরুরী।

তিনি আরো বলেন, সকলে নিজ নিজ জায়গা থেকে দায়িত্ব পালন করলে এই মহামারী থেকে মুক্তি পাওয়া সম্ভব।

মো. তাজুল ইসলাম আজ সচিবালয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে করোনাভাইরাস প্রতিরোধে মন্ত্রণালয়ের গঠিত সমন্নয় সেলের সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন। সভায় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমেদসহ মন্ত্রণালয়ের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তাজুল ইসলাম বলেন, স্বাস্থ্য অধিদপ্তর থেকে ঘোষিত কোন নির্দিষ্ট এলাকা লকডাউন করা হলে সে এলাকায় মানুষের কাছে খাদ্য ও ওষুধসহ নিত্য প্রয়োজনীয় জিনিষপত্র সরবরাহ করার জন্য মন্ত্রণালয়ের অধীন সকল প্রতিষ্ঠান ঠিক মত দায়িত্ব পালন করছে কিনা তা এই সেল পর্যবেক্ষণ করবে।

তিনি বলেন, এই সমন্নয় সেল সারাদেশের তথ্য সংগ্রহ করবে এবং প্রয়োজনীয় দিক নির্দেশনা দেবে।

আরও পড়ুন: অবনতি হতে পারে দেশের বন্যা পরিস্থিতি

এছাড়াও করোনাভাইরাসের সার্বিক পরিস্থিতি নিয়ে সময়ে সময়ে এই সেল স্বাস্থ্য মন্ত্রণালয় ও সিটি কর্পোরেশনসহ সংশ্লিষ্ট সকলের সঙ্গে সার্বক্ষনিক যোগাযোগ রেখে এই ভাইরাস প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেও তিনি জানান।

গত ২৩ জুন করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে স্থানীয় সরকার বিভাগের দায়িত্ব যথাযথভাবে পালনের জন্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. জহিরুল ইসলামকে আহবায়ক করে ১৫ সদস্যের একটি সমন্নয় সেল গঠন করা হয়। বাসস।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *