লালমনিরহাটে একটি গাভীর ৩ বাচ্চা প্রসব!

একটি গাভীর

এক গাভী

লালমনিরহাটের হাতীবান্ধায় একটি গাভীর এক সাথে তিনটি বাচ্চা প্রসবের ঘটনা ঘটেছে। এমন ঘটনা যদিও প্রথম নয় তবুও ওই বাচ্চা তিনটি দেখতে ওই এলাকার উৎসুক জনতা ভিড় জমাচ্ছেন সেখানে। 

গত বুধবার(২৫ নভেম্বর) বিকালে উপজেলার ভেলাগুড়ি ইউনিয়নের বোর্ডের হাট কাল্টুর বাজার এলাকার বাসিন্দা নুর হোসেনের বাড়িতে ওই গাভীটি বাচ্চা তিনটি প্রসব করে। বাচ্চা তিনটি বর্তমানে সুস্থ আছেন বলে জানান গাভীর মালিক নূর হোসেন।

এ বিষয়ে জানতে চাইলে নুর হোসেন বলেন, আমার গাভীর বাচ্চা হবে জানতাম। কিন্তু এক সাথে তিনটি বাচ্চা প্রসব করবে তা আমি কল্পনাও করতে পারিনি। এটি আল্লাহর অশেষ রহমত। এছাড়া এক সাথে তিনটি বাচ্চা হওয়ায় আমি ও আমার পরিবারের সকলে খুবই আনন্দিত। বুধবার দুপুরে হঠাৎ গাভীটি ডাকাডাকি শুরু করে। তখন বুঝতে পাই বাচ্চা প্রসব করবে। তাই তাকে নিরাপদ স্থানে নিয়ে যাই। এ সময় প্রথমে একটি বাচ্চা প্রসব করে। তবে অবাক হই এর কিছুক্ষণ পর আরও একটি বাচ্চা প্রসব করে এবং আবারো আরও একটি বাচ্চা প্রসব করে। এছাড়া বাচ্চা তিনটি সুস্থ রয়েছে বলেও জানান তিনি।

আরও পড়ুন: শাকের যত গুণাগুণ !

এ বিষয়ে উপজেলা প্রাণী সম্পদ অফিসের ভেটেনারি সার্জন ডা. মো. মোতাহারুল ইসলাম বলেন, একটি গাভীর একাধিক বাচ্চা প্রসব করা এটা স্বাভাবিক বিষয়। একটি গাভীর তিনটি বাচ্চা হতেই পারে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *